Logo
Logo
×

চাকরি

প্রেস ইনস্টিটিউটে বিভিন্ন গ্রেডে চাকরি, পদ ২৬

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৯ ডিসেম্বর ২০২৩, ০৮:২৩ পিএম

প্রেস ইনস্টিটিউটে বিভিন্ন গ্রেডে চাকরি, পদ ২৬

প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) রাজস্ব খাতে একাধিক শূন্য পদে জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এ প্রতিষ্ঠানে ১৬ ক্যাটাগরির পদে ৪র্থ থেকে ২০তম গ্রেডে ২৬ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে। 

১. পদের নাম: অধ্যাপক

পদসংখ্যা: ১

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ে সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রি। একাডেমিক পরীক্ষার যে কোনো দুটিতে প্রথম বিভাগ থাকতে হবে। কোনো পাবলিক পরীক্ষায় তৃতীয় শ্রেণি গ্রহণযোগ্য নয়। সরকারি–বেসরকারি প্রতিষ্ঠানে সাংবাদিকতায় প্রশিক্ষণ বা গণযোগাযোগ গবেষণাকাজে ১৪ বছরের অভিজ্ঞতা অথবা জাতীয় পর্যায়ের গণমাধ্যম প্রতিষ্ঠানে যুগ্ম সম্পাদক, নির্বাহী সম্পাদক, প্রধান বার্তা সম্পাদক বা সমতুল্য পদমর্যাদায় ১৪ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। গণযোগাযোগ ও সাংবাদিকতায় থিসিসসহ স্নাতকোত্তর ডিগ্রি, এমফিল ডিগ্রি অথবা পিএইচডি ডিগ্রি অতিরিক্ত যোগ্যতা বলে গণ্য করা হবে।

বয়স: ন্যূনতম ৪২ বছর

বেতন স্কেল: ৫০,০০০-৭১,২০০ টাকা (গ্রেড-৪)

২. পদের নাম: প্রশিক্ষক

পদসংখ্যা: ১

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ে অন্তত দ্বিতীয় শ্রেণি মাস্টার্স ডিগ্রিসহ অন্যান্য পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় বিভাগ/শ্রেণি থাকতে হবে। সংবাদপত্রে প্রধান সহ-সম্পাদক অথবা রিপোর্টার হিসেবে ৭ বছরের অভিজ্ঞতা অথবা রেডিও–টেলিভিশনে বার্তা বিভাগে ৫ বছরের অভিজ্ঞতা, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ে প্রশিক্ষণদাতা ইনস্টিটিউট বা প্রতিষ্ঠানে ৪ বছরের অভিজ্ঞতা অতিরিক্ত যোগ্যতা বলে গণ্য হবে।

বয়স: ৩০ বছর। সবিশেষ অভিজ্ঞ প্রার্থীর ক্ষেত্রে শিথিলযোগ্য।

বেতন স্কেল: ৩৫,৫০০-৬৭,০১০ টাকা (গ্রেড-৬)

৩. পদের নাম: সহকারী সম্পাদক (প্রকাশনা)

পদসংখ্যা: ১

যোগ্যতা: গণযোগাযোগ ও সাংবাদিকতা, বাংলা অথবা ইংরেজি বিভাগে ন্যূনতম দ্বিতীয় শ্রেণির অনার্সসহ দ্বিতীয় শ্রেণির মাস্টার্স ডিগ্রি। সংবাদপত্র, রেডিও বা টেলিভিশনে বার্তা বিভাগে ৭ বছরের অভিজ্ঞতা।

বয়স: ৩৭ বছর। সবিশেষ অভিজ্ঞ প্রার্থীর ক্ষেত্রে শিথিলযোগ্য।

বেতন স্কেল: ৩৫,৫০০-৬৭,০১০ টাকা (গ্রেড-৬)

৪. পদের নাম: সহকারী প্রশিক্ষক

পদসংখ্যা: ২

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ে দ্বিতীয় শ্রেণির অনার্সসহ দ্বিতীয় শ্রেণির মাস্টার্স ডিগ্রি। এর মধ্যে যেকোনো একটি পরীক্ষায় অন্তত প্রথম বিভাগ/শ্রেণি এবং অন্যান্য পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় বিভাগ/শ্রেণি থাকতে হবে।

বয়স: ৩০ বছর। সবিশেষ অভিজ্ঞ প্রার্থীর ক্ষেত্রে শিথিলযোগ্য।

বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম