Logo
Logo
×

সাক্ষাৎকার

মুক্তিযোদ্ধা যুব কমান্ডের সংবাদ সম্মেলন

বীরমুক্তিযোদ্ধার বসতবাড়ি দখলের পাঁয়তারা!

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৬ মার্চ ২০২৪, ০৫:১৫ এএম

বীরমুক্তিযোদ্ধার বসতবাড়ি দখলের পাঁয়তারা!

বরিশালের এক বীরমুক্তিযোদ্ধার বসতবাড়ি দখল নিতে ষড়যন্ত্র, হত্যার হুমকি ও হামলার অভিযোগ ওঠেছে।

একই সঙ্গে ওই বীরমুক্তিযোদ্ধার বৃদ্ধ স্ত্রী ও সন্তানকে জড়িয়ে মিথ্যা-বানোয়াট ও ভিত্তিহীন মামলা করে হয়রানির কথা জানিয়েছে ভুক্তভোগী পরিবার |

ঢাকায় বাংলাদেশ শিশুকল্যাণ পরিষদে এবিষয়ে সংবাদ সম্মেলন করেছে মুক্তিযোদ্ধা যুব কমান্ড কেন্দ্রীয় কমিটি |

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জাফর ইকবাল নান্টু।

বরিশাল সিটি কর্পোরেশনের ২৪ নং ওয়ার্ডের দক্ষিণ রুপাতলী গ্রামের বীরমুক্তিযোদ্ধা মৃত আলহাজ্ব আব্দুল মন্নান খান বাদশা  জীবদ্দশায় তারই বসতবাড়ীর সম্মুখে নিজস্ব সম্পত্তিতে বাড়ির সামনে একটি গেট নির্মাণ করেন। ওই গেটটি দীর্ঘদিন অযত্নে পড়ে থাকে। বর্তমানে নির্মিত গেটটি সংস্কার করা হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, এলাকার কিছু চিহ্নিত সন্ত্রাসী ওই বীরমুক্তিযোদ্ধার নাম ফলকের গেইটটি ভেঙ্গে ফেলার হুমকি প্রদান করে আসছে। যেখানে মহান মুক্তিযুদ্ধের পক্ষের সরকার মুক্তিযোদ্ধাদের নামে বিভিন্ন সড়ক ও স্থাপনা নামকরনে ও সংরক্ষণের জন্য প্রতিজ্ঞাবদ্ধ আছে। বীরমুক্তিযোদ্ধা মৃত আলহাজ্ব আব্দুল মন্নান খানের বসত বাড়ির পূর্ব পার্শ্বে ছালাম কসাই, তার দুই পুত্র ইমরান হোসেন রকি ও মোঃ বায়েজিদ, বীরমুক্তিযোদ্ধার বাড়িতে এসে তার ছেলে মুক্তিযোদ্ধা যুব কমান্ডের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আব্দুল্লাহ আল নাঈম রয়েলকে হত্যার হুমকি দিয়ে যায় | এ ঘটনায  বীরমুক্তিযোদ্ধা মৃতৎ আলহাজ্ব আব্দুল মন্নান খানের স্ত্রী নিরাপত্তা চেয়ে থানায় একটি দরখাস্ত দাখিল করেন।

সংবাদ সম্মেলনে জানাগে হয়, বীরমুক্তিযোদ্ধার বাড়ির পিছনে ছালাম কসাইয়ের ৮২ শতাংশ একখানা জমি রয়েছে যা বাণিজ্যিকভাবে প্লট আকারে বিক্রি করার উদ্দেশ্যে স্থানীয় ভূমি দস্যুদের নিয়ে তাদের লাভবানের লোভ দেখিয়ে সাথে নেয় এবং বীরমুক্তিযোদ্ধার বাড়ির ওপর দিয়ে রাস্তা বের করলে তার জমির দাম তিনগুণ হয়ে যাবে এবং উভয়েই আর্থিকভাবে লাভবান হবে । ছালাম কসাই ইতিপূর্বে অস্ত্র ও ইয়াবা বিক্রির দায়ে র‍্যাবের হাতে আটক হয়েছিল।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা খয়রাত আলী, বীর মুক্তিযোদ্ধা খন্দকার আবু জাফর, আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা আব্দুল বারেক হাওলাদার, আওয়ামী লীগ নেতা বঙ্গবন্ধুর প্রতিচ্ছবি আরব মুন্সি, লায়ন আবুল কালাম আজাদ, আব্দুর রশিদ মন্ডল রানা, ইঞ্জিনিয়ার আল-আমিন এম তৌহিদ, মোঃ সোহেল সামাদ বাচ্চু, মোহাম্মদ আহসান হাবিব, প্রমুখ |

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম