Logo
Logo
×

আন্তর্জাতিক

ইসরাইলে বন্দুকহামলা, নিহত ও ঘাতকের পরিচয় প্রকাশ

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৬ অক্টোবর ২০২৪, ১০:২৮ পিএম

ইসরাইলে বন্দুকহামলা, নিহত ও ঘাতকের পরিচয় প্রকাশ

ইসরাইলের দক্ষিণাঞ্চলীয় শহর বিয়ারশেবার কেন্দ্রীয় বাসস্ট্যান্ডে এক বন্দুক হামলায় এক তরুণী নিহত ও কমপক্ষে ১০ জন আহত হয়েছেন।  

স্থানীয় সময় রোববার বিকালের ওই ঘটনায় নিহত তরুণী ও ঘাতকের পরিচয় প্রকাশ করেছেন ইসরাইলি নিরাপত্তা বাহিনী। 

ইসরাইলি নিরাপত্তা বাহিনীর দেওয়া তথ্য মতে, নিহত তরুণীর নাম শিরা সাসলিক (১৯)। তিনি ইসরাইলি সীমান্ত পুলিশের একজন কর্মকর্তা হিসেবে দায়িত্বরত ছিলেন। 

অন্যদিকে অস্ত্রধারীর নাম আহমদ আল-উক্ববি (২৯)। যিনি বাসস্ট্যান্ডের কাছে থাকা একটি ম্যাকডোনাল্ডসের শপে ঢুকে গুলি চালান। এতে ঘটনাস্থলেই শিরা সাসলিক নিহত হন। 

ইসরাইলি নিরাপত্তা বাহিনী জানিয়েছে, হামলাকারী আহমদ আল-উক্ববি একজন ইসরাইলি নাগরিক এবং ২০১৫ সালের একই বাসস্ট্যান্ডে এক হামলার সঙ্গে জড়িত আরেক হামলাকারীর আত্মীয়।

ইসরাইলি নিরাপত্তা বাহিনী জানিয়েছে, হামলায় গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহতদের মধ্যে একজন নারী এবং চারজন পুরুষ রয়েছেন। অন্য পাঁচজন সামান্য আঘাত পেয়েছেন। এছাড়া কয়েকজন তীব্র মানসিক আঘাতের কারণে চিকিৎসা নিচ্ছেন।

আরব আইনপ্রণেতা মানসুর আব্বাস এ আক্রমণের নিন্দা জানিয়ে বলেন, এটি আসলে আরব নাগরিকদের নীতি নয়। তারা সবধরনের সহিংসতাকে ঘৃণা করে।

এদিকে এ ঘটনার পর ইসরাইলি রাজনীতিবিদরা হামলাকারীদের পরিবারকে বহিষ্কার করার আহ্বান জানিয়েছেন। বিশেষ করে ইসরাইলি পরিবহনমন্ত্রী মিরি রেগেভ এবং ইসরাইলি বেইতেনু পার্টির চেয়ারম্যান অ্যাভিগডর লিবারম্যান।

রোববারের এ আক্রমণটি এমন এক সময়ে ঘটল, যখন ইসরাইলের বিরুদ্ধে হামাসের গত ৭ বছরের অক্টোবর চালানো গণ-আক্রমণের বার্ষিকীর প্রস্তুতি চলছে। যা ছিল ইসরাইলের ইতিহাসে সবচেয়ে ভয়াবহ হামলার ঘটনা। 

এর দুদিন আগেই অবশ্য জাফার রেল স্টপিসে অপর একটি গোলাগুলির ঘটনা ঘটে। যেখানে হেবরন থেকে আসা দুই ফিলিস্তিনি যুবক এলোপাতাড়ি গুলি চালায়। এতে ৭ ইসরাইলি নিহত হন এবং বেশ কয়েকজন আহত হন। সূত্র: টাইমস অব ইসরাইল

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম