Logo
Logo
×

আন্তর্জাতিক

পেজার ও ওয়াকিটকি বহনে নিষেধাজ্ঞা জারি এমিরেটস এয়ারলাইন্সের

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৬ অক্টোবর ২০২৪, ০৮:৫১ এএম

পেজার ও ওয়াকিটকি বহনে নিষেধাজ্ঞা জারি এমিরেটস এয়ারলাইন্সের

বড় পাল্লার কোনো বিমান কিংবা রকেট হামলা নয়, গত ১৭ সেপ্টেম্বর হিজবুল্লাহর অভ্যন্তরীণ বিশেষ যোগাযোগ যন্ত্র পেজার বিস্ফোরণ ঘটিয়ে আলোচনার জন্ম দেয় ইসরাইল।  এতে ব্যাপক হোঁচট খায় লেবাননের ইরানপন্থি রাজনৈতিক দল ও মিলিশিয়া গোষ্ঠীটি।  এরপর ওয়াকিটকি এবং মুঠোফোন বিস্ফোরণের খবরও পাওয়া যায়।

মধ্যপ্রাচ্য অস্থিরতার মধ্যে এবার পেজার ও ওয়াকিটকি বহনে নিষেধাজ্ঞা জারি করেছে দুবাইভিত্তিক উড়োজাহাজ কোম্পানি এমিরেটস এয়ারলাইন্স। শুক্রবার (৪ অক্টোবর) এই সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।  রোববার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে খালিজ টাইমস।

ওয়েবসাইটে প্রকাশিত এক বিবৃতিতে এমিরেটস কর্তৃপক্ষ জানিয়েছে, ‘দুবাইতে যাতায়াতকারী সব যাত্রীর জন্য পেজার ও ওয়াকিটকি বহন নিষিদ্ধ করা হলো।’

বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘বাড়তি সতর্কতার জন্য যেকোনও নিষিদ্ধ বস্তু বাজেয়াপ্ত করবে দুবাই পুলিশ’।

হিজবুল্লাহ এবং ইসরাইলের পাল্টাপাল্টি হামলার কারণে বৈরুত ও আঞ্চলিক কয়েকটি বিমানবন্দরে ফ্লাইট স্থগিত করেছে আরও কয়েকটি এয়ারলাইন। ফ্লাইট বাতিল ও বিলম্বের জেরে বৈরুতের রফিক-হারিরি বিমানবন্দরে অসংখ্য যাত্রী ভোগান্তিতে পড়েছেন।  এর আগে ১৯ সেপ্টেম্বর এই বিমানবন্দরে যাতায়াতকারী যাত্রীদের সব ফ্লাইটে পেজার এবং ওয়াকিটকি বহন করা নিষিদ্ধ করা হয়েছিল।

মধ্যপ্রাচ্যের বৃহত্তম এই এয়ারলাইন কর্তৃপক্ষ আরও জানিয়েছে, ইরাক ও ইরানে মঙ্গলবার পর্যন্ত সব ফ্লাইট স্থগিত থাকবে। আর জর্ডানের ফ্লাইট রোববার থেকে পুনরায় চালু হবে।

এতে বলা হয়, হিজবুল্লাহর বিরুদ্ধে চলমান ইসরাইলি আগ্রাসন ও বৈরুত বিমানবন্দরের কাছে হামলার কারণে ১৫ অক্টোবর পর্যন্ত লেবাননে বিমান চলাচল স্থগিত থাকবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম