Logo
Logo
×

আন্তর্জাতিক

আংটি বদল শেষেই ইরানের হামলা, বাঙ্কারেই নাচলেন ইসরাইলি নবদম্পতি

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৪ অক্টোবর ২০২৪, ১১:০০ এএম

আংটি বদল শেষেই ইরানের হামলা, বাঙ্কারেই নাচলেন ইসরাইলি নবদম্পতি

ছবি : সংগৃহীত

সবেমাত্র আংটি বদলটা সারতে পেরেছিলেন এই দম্পতি। বিয়ের বাকি আনুষ্ঠানিকতা পালন তখনও হয়নি। এমন সময় আচমকাই ইরানের ক্ষেপণাস্ত্রের আঘাতে কেঁপে উঠলো গোট ইসরাইল। চারপাশে তখন কান ফাটিয়ে বাজছে সাইরেন। যে যার মতো জীবন বাঁচাতে ছুটে পালাতে থাকেন। বাকি সকলের সঙ্গে ওই দম্পতিও আশ্রয় নেন জেরুজালেমের এক বাঙ্কারে। তারপর সেখানেই একে অপরের হাত ধরে বিয়ের পোশাক পরে নাচ করেন নতুন বর-কনে। সেই ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিকমাধ্যমে।

ভিডিওটি পোস্ট করেছেন সাহিত্যিক সাওল সাদকা। তিনি লিখেছেন, জেরুজালেমের এই বিয়ের আনন্দ এক মুহূর্তের জন্যও মাটি করতে পারেনি ইরান। গত মঙ্গলবার রাতে ইসরাইল লক্ষ্য করে একের পর এক ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়ছিল ইরান। 

সংবাদমাধ্যম নিউইয়র্ক পোস্ট-এর প্রতিবেদনে জানানো হয়েছে, সে সময় জেরুজালেমের সব থেকে বড় হোটেল ‘নত্রদাম’-এর কাছে একটি বাঙ্কারে আশ্রয় নিয়েছিলেন ওই দম্পতি। তার কিছুক্ষণ আগেই বিয়ে সেরেছিলেন তারা। সেখান থেকেই সোজা ছোটেন বাঙ্কারে। তাদের সঙ্গে আরও অনেকেই আশ্রয় নিয়েছিলেন ওই বাঙ্কারে। সেখানেই পালন করা হয় বিয়ের বাকি রীতিনীতি।

এই ভিডিও দেখে এক সামাজিক মাধ্যম ব্যবহারকারী লিখেছেন, এই দুঃসময়ে এমন একটা সুন্দর গল্প উঠে আসছে দেখে ভাল লাগছে। এই ধরনের আরও কিছু গল্প আমাদের তুলে ধরা উচিত, যাতে এই ভারসাম্যহীন জগতে ভারসাম্য রক্ষা করা যায়। অন্য একজন লিখেছেন, বাকি জীবন এই মুহূর্তটা ভুলতে পারবেন না তারা।

সোমবার মধ্যরাত থেকেই লেবাননে গ্রাউন্ড অপারেশন শুরু করেছে ইসরাইলি সেনা। লক্ষ্য সশস্ত্র সংগঠন হিজ়বুল্লার গোপন নেটওয়ার্ক। পাল্টা পদক্ষেপ হিসাবে মঙ্গলবার থেকেই ক্ষেপণাস্ত্র ছোড়া শুরু করেছে ইরান। ইসরাইলের ভূখণ্ডে আছড়ে পড়ছে একের পর এক ক্ষেপণাস্ত্র। এই হামলার পরেই ইরানকে হুঁশিয়ারি দিয়েছেন ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম