Logo
Logo
×

আন্তর্জাতিক

নাসরুল্লাহকে ইরানিদের শেষ শ্রদ্ধা

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৩ অক্টোবর ২০২৪, ০৯:১৩ পিএম

নাসরুল্লাহকে ইরানিদের শেষ শ্রদ্ধা

রাজধানী তেহরানসহ ও অন্যান্য শহরের ইরানিরা প্যালেস্টাইন স্কোয়ারে শহিদদের বিশেষ করে সাইয়েদ হাসান নাসরুল্লাহকে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানালেন। যারা সবাই ইসরাইলি বাহিনীর হাতে নিহত হয়েছেন। 

গত সোমবার থেকে শুরু হওয়া এ স্মরণসভায় ইরানের বিভিন্ন স্থান থেকে মানুষ তেহরানের কেন্দ্রে অবস্থিত প্যালেস্টাইন রাউন্ড অ্যাবাউটে (স্কোয়ার) এসে হিজবুল্লাহর শহিদ মহাসচিব এবং অন্যান্য শহিদদের প্রতি শ্রদ্ধা জানান।

বুধবার তেহরানের মানুষ শহিদ হাসান নাসরুল্লাহর প্রতি শোক প্রকাশ করতে এবং ইসরাইলি সরকারের বিরুদ্ধে অপারেশন ট্রু প্রমিস-২ সফল হওয়ার জন্য তাদের খুশি ও কৃতজ্ঞতা জানাতে প্যালেস্টাইন স্কোয়ারে জমায়েত হন।

এ সময় উপস্থিত ইরানিরা শহিদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন।

ভিন্ন ভিন্ন শ্রেণির মানুষ হিজবুল্লাহর প্রতি তাদের সমর্থন জানানোর জন্য জড়ো হন এবং ইসরাইলবিরোধী স্লোগান দিতে থাকেন।

হিজবুল্লাহ নেতা সাইয়েদ হাসান নাসরাল্লাহ গত ২৭ সেপ্টেম্বর বৈরুতের উপকণ্ঠে ইসরাইলি বিমান হামলায় শহিদ হন।

এরই প্রেক্ষিতে গত মঙ্গলবার রাতে ইরান দখলকৃত ফিলিস্তিনি ভূমি এবং ইসরাইলে একটি পাল্টা হামলা চালায়। ইসলামিক বিপ্লবী গার্ড কর্পস (আইআরজিসি) দাবি করে যে, তাদের নিক্ষিপ্ত ৯০ শতাংশ ক্ষেপণাস্ত্র লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে।

অভিযানটি হামাসের সাবেক প্রধান ইসমাইল হানিয়া, হিজবুল্লাহ নেতা হাসান নাসরুল্লাহ এবং আইআরজিসির কমান্ডার আব্বাস নিলফোরুশানের হত্যার প্রতিশোধ হিসেবে পরিচালিত হয়েছে বলে জানিয়েছে ইরান। সূত্র: মেহের নিউজ এজেন্সি

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম