Logo
Logo
×

আন্তর্জাতিক

ইরানকে হামলার পরিণাম ভোগ করতে হবে: ইসরাইল

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ অক্টোবর ২০২৪, ০২:৪৭ এএম

ইরানকে হামলার পরিণাম ভোগ করতে হবে: ইসরাইল

দখলদার ইসরাইলকে লক্ষ্য করে অন্তত দুশো ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরান। মঙ্গলবার রাতের এ হামলা আটকাতে আয়রন ডোমসহ অন্যান্য প্রতিরক্ষা ব্যবহার করেছে তেলআবিব। তবে অনেক ক্ষেপণাস্ত্র সরাসরি ইসরাইলে আঘাত হেনেছে। 

হামলার পর ইসরাইলজুড়ে বিভিন্ন স্থানে বিস্ফোরণের শব্দ শোনা গেছে এবং মিসাইল নিক্ষেপের কথা জানিয়ে একটি বিবৃতিও দিয়েছে ইসরাইলের সামরিক বাহিনী।

তারা বলছে, মোট ১৮০ টি মিসাইল ছোড়া হয়েছে এবং অনেক মিসাইল ভূপাতিত করা হয়েছে, তবে মধ্য এবং দক্ষিণাঞ্চলে ‘কিছু আঘাতের ঘটনাও ঘটেছে।

তবে ইরানকে এ হামলার ‘পরিণাম ভোগ করতে হবে’ বলে হুমকি দিয়েছে ইসরাইল।

ইসরাইলের স্বাস্থ্যকর্মীরা জানিয়েছেন, হামলায় তেলআবিবে অন্তত দুজন আহত হয়েছেন।

সম্প্রতি হামাস, হিজবুল্লাহ এবং ইরানের সিনিয়র কমান্ডারদের হত্যার জবাবে এই ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে বলে জানিয়েছে ইরানের রেভ্যুলশনারি গার্ড।

তারা বলছেন, ইসরাইল যদি এ হামলার জবাব দেয় তবে আরও হামলা চালানো হবে।

এর আগে শনিবার ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি অঙ্গীকার করেছিলেন যে, তাদের মিত্র, হিজবুল্লাহ নেতা হাসান নাসরাল্লাহকে হত্যার প্রতিশোধ নেওয়া হবে।

দক্ষিণ লেবাননে ইসরাইলি বাহিনী অভিযান শুরু করার পরই ইরান এ ক্ষেপণাস্ত্র হামলা চালালো।

গাজা যুদ্ধকে কেন্দ্র করে সীমান্ত এলাকায় বছরব্যাপী সংঘর্ষের পর ইসরাইল এই অভিযান শুরু করে। তারা বলছেন, হিজবুল্লাহর হামলায় সীমান্ত এলাকার বাস্তুচ্যুত বাসিন্দাদের নিরাপদে ফিরিয়ে আনার উদ্দেশ্যেই তারা এই আক্রমণ শুরু করেছে।

এর আগে গত এপ্রিলে সিরিয়ায় ইরানি কনস্যুলেটে ইসরাইলের হামলায় কয়েকজন শীর্ষ কমান্ডারের মৃত্যুর ঘটনায় ইসরাইলে ৩০০টির বেশি ড্রোন হামলা চালিয়েছিল ইরান। ওই হামলায় ইসরাইলের একটি বিমান ঘাঁটি ক্ষতিগ্রস্ত হয়েছিল।জবাবে তখন ইরানের একটি বিমান ঘাঁটিতে হামলা চালিয়েছিল দখলদার ইসরাইল।

সূত্র: বিবিসি

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম