Logo
Logo
×

আন্তর্জাতিক

মার্কিন নারীর যৌন ফাঁদে এশিয়ান তরুণীরা

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৬ পিএম

মার্কিন নারীর যৌন ফাঁদে এশিয়ান তরুণীরা

ছবি: সংগৃহীত

অবৈধ পতিতাবৃত্তির অভিযোগে দোষী সাব্যস্ত হয়েছেন এক মার্কিন নারী। ৪২ বছর বয়সি ওই নারী হ্যান লিকে শুক্রবার বোস্টনের ফেডারেল আদালত দোষী সাব্যস্ত করে ২৫ বছরের কারাদণ্ড দিয়েছে। তার বিরুদ্ধে অভিযোগ, বৃহত্তর বোস্টন এবং ওয়াশিংটনের শহরতলিতে একটি অবৈধ পতিতাবৃত্তির নেটওয়ার্ক পরিচালনা করতেন তিনি, যার প্রধান টার্গেট ছিল এশিয়ান তরুণীরা।

হ্যান লির ওই অবৈধ পতিতাবৃত্তির নেটওয়ার্কে আসতেন রাজনীতিবিদ, সামরিক কর্মকর্তা, আইনজীবী ও কর্পোরেট কর্মকর্তারা। যেখানে তাদের নারী যৌন সঙ্গী পরিবেশন করতেন হ্যান লি।

হ্যান লি মূলত, ম্যাসাচুসেটস এবং ভার্জিনিয়ায় পতিতাবৃত্তিতে এশিয়ান তরুণীদের টার্গেট করতেন। যেখানে তাদের অর্থ পাচারে জড়িত থাকার জন্য ‘প্ররোচিত এবং প্রলুব্ধ করা’ করা হতো বলে জানিয়েছে প্রসিকিউটররা।

হ্যান লির ওপর এমন অভিযোগ আনা হলেও এ ব্যাপারে তার অভিমত, তিনি একটি অবৈধ পতিতা ব্যবসা চালাতেন ঠিকই, তবে তিনি কোনও নারীকে যৌন কাজে নিয়োজিত করতে বাধ্য করেননি।

কিভাবে পতিতাবৃত্তি পরিচালনা করতেন হ্যান লি

প্রসিকিউটরদের মতে, হ্যান লি গত জুলাই ২০২০ থেকে ক্যামব্রিজ, ওয়াটারটাউন, ম্যাসাচুসেটস, ফেয়ারফ্যাক্স, টাইসনস, ভার্জিনিয়াতে একাধিক পতিতালয়সহ একটি আন্তঃরাজ্য পতিতাবৃত্তি নেটওয়ার্ক পরিচালনা করেছেন। তিনি একাধিক রাজ্যে এই পতিতালয়ের অবকাঠামো স্থাপন করেন। যেখানে নারীদের প্ররোচিত এবং প্রলুব্ধ করা হতো- প্রাথমিকভাবে এশিয় নারীদের - ম্যাসাচুসেটস এবং ভার্জিনিয়ায় পতিতাবৃত্তিতে জড়িত করা হয়েছিল।

এই কাজে জড়ানোর জন্য হ্যান লি এবং তার সহযোগীরা টার্গেটকৃত নারীদের বিমান সংস্থায় ভ্রমণ এবং পরিবহন সমন্বয় করেছিলেন। সেই সঙ্গে তাদের পতিতালয়ে রাত্রিযাপন করার অনুমতি দিয়েছিলেন যাতে তাদের অন্য কোথাও থাকার জায়গা খুঁজে পেতে না হয়। যা ওই তরুণীদের পতিতাবৃত্তি নেটওয়ার্কে অংশ নিতে প্রলুব্ধ করেছে।

আর এই কাজে জড়ানোর জন্য হ্যান লি সেবার উপর নির্ভর করে যৌন ক্রেতাদের থেকে প্রতি ঘণ্টায় ৩৫০ থেকে ৬০০ ডলার চার্জ করতেন এবং শুধুমাত্র নগদ নিতেন।

এক্ষেত্রে গ্রাহকদের পতিতালয়ে সেবা নিতে আগ্রহ তৈরি করতে বিজ্ঞাপন দিতেন তিনি। এ সময় পেশাদার ফটোগ্রাফারের মাধ্যমে নগ্ন মডেলের ছবি উপস্থাপন করা হতো গ্রাহক আকর্ষণে। সেই সঙ্গে দুটি ওয়েবসাইটের মাধ্যমে তরুণীদের সাথে অ্যাপয়েন্টমেন্টের প্রস্তাব দেওয়া হতো।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম