Logo
Logo
×

আন্তর্জাতিক

ইসরাইলজুড়ে হিজবুল্লাহর রকেট ও ক্ষেপণাস্ত্র হামলা

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৩৪ পিএম

ইসরাইলজুড়ে হিজবুল্লাহর রকেট ও ক্ষেপণাস্ত্র হামলা

লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর যোদ্ধারা ইসরাইলের পুরো উত্তরাঞ্চল জুড়ে ব্যাপকভাবে রকেট হামলা চালিয়েছে। হিজবুল্লাহ যোদ্ধারা ইসরাইলি সামরিক বাহিনীর বিমান ঘাঁটিগুলো এবং বহু অবৈধ ইহুদি বসতি লক্ষ্য করে এসব হামলা চালায়। 

শনিবার সূত্রের বরাত দিয়ে ইরানি সংবাদ সংস্থা ইরনা জানিয়েছে, হিজবুল্লাহ শুক্রবার রাত থেকে অধিকৃত ফিলিস্তিনের দিকে কমপক্ষে ৭৫টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে।

আল-মাসিরাহর রিপোর্ট অনুযায়ী, ইসরাইলি গণমাধ্যম জানিয়েছে যে, হিজবুল্লাহর এই রকেট হামলা অধিকৃত সাফাদ শহরে আঘাত হেনেছে, যা অধিকৃত ফিলিস্তিনের মধ্যে অবস্থিত। ইসরাইলি সেনাবাহিনীও স্বীকার করেছে যে, হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র সাফাদে আঘাত হেনেছে।

এদিকে, শনিবার জাফার পূর্বাংশে অবস্থিত বিভিন্ন বসতিতে সাইরেন বেজে ওঠে।

এই ক্ষেপণাস্ত্র হামলাগুলো ইসরাইলি সেনাবাহিনীর লেবাননের বিভিন্ন অঞ্চলে, বিশেষ করে বৈরুতের দক্ষিণাঞ্চলীয় দাহিয়া এবং লেবাননের পূর্বাঞ্চলীয় বেকায় হামলার প্রতিক্রিয়া হিসেবে চালানো হয়। ইসরাইলি বাহিনী গত রাতে দাহিয়ায় ৩০টির বেশি বিমান হামলা চালিয়েছে।

ইসরাইলি সেনাবাহিনী আরও ঘোষণা করেছে যে, শনিবার সকালে লেবানন থেকে একটি ভূমি থেকে ভূমিতে নিক্ষেপযোগ্য ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ইসরাইলের কেন্দ্রের দিকে নিক্ষেপ করা হয়েছে। ইসরাইলি বাহিনী দাবি করেছে যে, ক্ষেপণাস্ত্রটি একটি খোলা এলাকায় আঘাত হেনেছে এবং এতে কেউ হতাহত হয়নি।

ইসরাইলি সূত্র জানিয়েছে, এই ক্ষেপণাস্ত্রটি তেল আবিবের কাছে আঘাত হানে। এছাড়া হাইফার নিকটবর্তী এলাকায় কমপক্ষে ৫টি বিস্ফোরণের শব্দ শোনা গেছে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম