Logo
Logo
×

আন্তর্জাতিক

ইসরাইলি বিমানঘাঁটি ও বিমানবন্দরে হিজবুল্লাহর রকেট হামলা

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩৮ পিএম

ইসরাইলি বিমানঘাঁটি ও বিমানবন্দরে হিজবুল্লাহর রকেট হামলা

ইসরাইলের রামাত ডেভিড বিমানঘাঁটি এবং বিমানবন্দরে একাধিক ফাদি-৩ রকেট নিক্ষেপ করেছে হিজবুল্লাহ। এছাড়া পশ্চিমে আল-জালিল অঞ্চলের কাবরি বসতিতে ফাদি-১ রকেট হামলা চালানো হয়েছে।

শনিবার পৃথক বিবৃতিতে এসব তথ্য জানিয়েছে হিজবুল্লাহ।  

বিবৃতিতে বলা হয়েছে, এ হামলাগুলো গাজায় অবস্থানরত স্থিরপ্রতিজ্ঞ ফিলিস্তিনি জনগণের প্রতি সমর্থনের অংশ হিসেবে এবং লেবাননের শহর, গ্রাম ও বেসামরিক নাগরিকদের ওপর ইসরাইলের বর্বর আক্রমণের প্রতিশোধে পরিচালিত হয়েছে।

দক্ষিণ লেবাননে আল মায়াদিনের সংবাদদাতা নিশ্চিত করেছেন যে, লেবানন থেকে দখলকৃত উত্তর ফিলিস্তিনের দিকে একাধিক রকেট ছোড়া হয়েছে এবং উত্তরের বিভিন্ন বসতিতে সাইরেন বেজে উঠেছে।

ইসরাইলি সংবাদ মাধ্যমও জানিয়েছে যে, হাইফার উত্তর-পূর্বাংশের বিভিন্ন বসতিতে সাইরেনের বেজে উঠেছে এবং পূর্ব, পশ্চিম ও মধ্য আল-জালিলের অধিকাংশ এলাকাতেই সাইরেনের শব্দ শোনা গেছে।

ইসরাইলি সেনাবাহিনী জানিয়েছে, তারা লেবাননের দিক থেকে আল-জালিল অঞ্চলে ১০টি রকেট নিক্ষেপ শনাক্ত করেছে এবং সেগুলো প্রতিহত করতে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে।

দখলকৃত ফিলিস্তিনে অবস্থানরত আল মায়াদিনের সংবাদদাতা উল্লেখ করেছেন, কেন্দ্রীয় অঞ্চলে বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

তিনি আরও জানিয়েছেন যে, মাত্র কয়েক মিনিটের মধ্যে ১০০টিরও বেশি শহর, গ্রাম এবং বসতিতে সাইরেনের শব্দ শোনা গেছে এবং এক মিলিয়নেরও বেশি ইসরাইলি বসতি স্থাপনকারী সারা রাত আশ্রয়কেন্দ্র বা সুরক্ষিত কক্ষে কাটিয়েছেন।

এ অভিযানের মাধ্যমে হিজবুল্লাহ লেবাননের দক্ষিণে, বেকা উপত্যকা এবং দক্ষিণ বৈরুতের বিভিন্ন এলাকায় চালানো ইসরাইলের ব্যাপক হামলার জবাব দিয়েছে। সূত্র: আল মায়াদিন

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম