Logo
Logo
×

আন্তর্জাতিক

অনিচ্ছা সত্ত্বেও গায়ে হাত দেন তিনি: ঋতাভরি

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩০ পিএম

অনিচ্ছা সত্ত্বেও গায়ে হাত দেন তিনি: ঋতাভরি

টালিউড অভিনেত্রী ঋতাভরি অল্প বয়সেই বিনোদন জগতে আত্মপ্রকাশ করেন। ছোট বয়সেই সাফল্যও পান তিনি। ঋতাভরির ধারাবাহিক ‘ওগো বধূ সুন্দরী’ একসময় বিপুল জনপ্রিয়তা পায়। সেই ধারাবাহিকে সাফল্য মিলতেই একবারে বড়পর্দার নায়িকা হওয়ার প্রস্তুতি নেন। আর সেখানেই কাজের নামে যৌন হেনস্তার শিকার হতে হয় তাকে। তাও আবার টালিউডের এক নামি প্রযোজকের কাছ থেকে।

সেই সময় এ নিয়ে প্রকাশ করার সুযোগ পাননি এ অভিনেত্রী। কারণ ঋতাভরির তখন পায়ের তলার মাটি শক্ত ছিল না। কিন্তু সেই ঘটনা যেন এখনো ভুলতে পারেননি তিনি। সম্প্রতি গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে ঋতাভরি বলেন, ‘ক্যারিয়ারের শুরুর দিকে আমার জীবনে বেশ কিছু বিরক্তিকর ঘটনা ঘটে। একটা মিটিং করতে যাই টালিউডের এক খ্যাতনামা প্রযোজকের সঙ্গে। অনিচ্ছা সত্ত্বেও গায়ে হাত দেন তিনি। চেঁচিয়ে বেরিয়ে যাই সেখান থেকে। তিনি হাত ধরেছিলেন, এরপর থেকে নিজেকে নোংরা লাগছিল। তিনি বলেন, সে কথা আমি মাকে পর্যন্ত বলতে পারিনি। শুধু মনে হতো— আমি ভুল করেছি। আমি কেন গেলাম মিটিংয়ে? 

এ অভিনেত্রী বলেন, আসলে আমার পায়ের তলার মাটি শক্ত ছিল না, তখন ভয়ে ছিলাম। এত বড় প্রযোজক, আমি মুখ খুললে আমাকেই শেষ করে দেবেন হয়তো। তিনি বলেন, যদিও এখন পরিস্থিতি বদলেছে। নিজের অবস্থানও পোক্ত করেছেন তিনি। 

বলিউড থেকে দক্ষিণী ছবি পর্যন্ত যাতায়াত বেড়েছে ঋতাভরির। যদিও কাউকে কলঙ্কিত করা তার উদ্দেশ্য নয় বলেই জানান এ অভিনেত্রী। প্রশ্ন উঠতে পারে— এত দিন পর মুখ খুললেন কেন— এমন প্রশ্নে ঋতাভরি জানান, শহরে যখন আরজি করকাণ্ড নিয়ে দিনের পর দিন প্রতিবাদ চলছে, সেই সময়ে এক প্রতিবাদ মিছিলে তিনি দেখতে পান ওই প্রযোজককে। তার পর আর চুপ করে থাকতে পারেননি। 

উল্লেখ্য, আরজি করকাণ্ডে নারী চিকিৎসক ধর্ষণ ও হত্যার প্রতিবাদে রাজপথে নামেন বিনোদন জগতের অভিনেতা-অভিনেত্রীরা। দোষীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে রাস্তায় নেমেছিলেন অভিনেত্রী ঋতাভরিও। এরপর মালায়ালাম চলচ্চিত্র জগতে যৌন হেনস্তার ঘটনা নিয়ে ‘হেমা কমিশন’ -এর রিপোর্ট প্রকাশ হয়। সেখানেই যৌন হেনস্তার শিকারের কথা জানান এ অভিনেত্রী।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম