Logo
Logo
×

আন্তর্জাতিক

হিজবুল্লাহর রকেট হামলায় পুড়ছে ইসরাইলের শহর

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২০ পিএম

হিজবুল্লাহর রকেট হামলায় পুড়ছে ইসরাইলের শহর

লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ দখলকৃত উত্তর ফিলিস্তিনের সফেদ শহরে হামলা চালিয়েছে। বুধবার সকালের এ হামলার পরে ওই শহরে আগুন লাগার খবর পাওয়া গেছে। 

ইসরাইলি মিডিয়া সূত্র অনুযায়ী, প্রায় ৪০টি রকেট লেবানন থেকে সফেদের দিকে ছোড়া হয়েছে।

এর আগে, বুধবার সকালে হিজবুল্লাহ এক বিবৃতিতে জানায় যে, তাদের বাহিনী তেল আবিবের উপকণ্ঠে মোসাদের (ইসরাইলের গোয়েন্দা সংস্থা) একটি সদর দপ্তরে হামলা চালিয়েছে। তারা মোসাদের ওই ঘাঁটির বিরুদ্ধে একটি গাদির-১ ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ব্যবহার করার দাবি করেছে।

হিজবুল্লাহ গত বছরের ৮ অক্টোবর থেকে নিয়মিতভাবে ইসরাইলের সামরিক অবস্থানের বিরুদ্ধে হামলা চালিয়ে আসছে। যা গাজা এবং দক্ষিণ লেবাননের বিরুদ্ধে ইসরাইলি দখলদারিত্বের প্রতিশোধ হিসেবে বিবেচিত হচ্ছে।

গত ৭ অক্টোবরের পর থেকেই ইসরাইল গাজায় বর্বর যুদ্ধ শুরু করে। চলমান এ ইসরাইলি আগ্রাসনে গাজায় গত ২৪ ঘণ্টায়ও ২৪ জন ফিলিস্তিনি নিহত এবং ৬০ জন আহত হয়েছেন। যা নিয়ে গত ৭ অক্টোবর থেকে চলা ইসরাইলি হামলায় এ পর্যন্ত নিহতের সংখ্যা ৪১ হাজার ৪৩১ জনে দাঁড়িয়েছে। আর আহতের সংখ্যা গিয়ে ঠেকেছে ৯৫ হাজার ৮১৮-তে। 

ইসরাইল গাজায় দুই মিলিয়নেরও বেশি ফিলিস্তিনির ওপর সম্পূর্ণ অবরোধ আরোপ করেছে, যার ফলে জ্বালানি, বিদ্যুৎ, খাদ্য এবং পানির সরবরাহ বন্ধ হয়ে পুরো উপত্যকা এখন বধ্যভূমিতে পরিণত হয়েছে। সূত্র: মেহের নিউজ এজেন্সি

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম