Logo
Logo
×

আন্তর্জাতিক

জেলেনস্কিকে ‘ইতিহাসের সেরা বিক্রয়কর্মী’ বললেন ট্রাম্প

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫০ পিএম

জেলেনস্কিকে ‘ইতিহাসের সেরা বিক্রয়কর্মী’ বললেন ট্রাম্প

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিকে ইতিহাসের সেরা বিক্রয়কর্মী বলেছেন যুক্তরাষ্ট্রের রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেছেন, প্রতিবার তিনি (জেলেনস্কি) যুক্তরাষ্ট্রে আসেন, ছয় হাজার কোটি মার্কিন ডলার জিতে চলে যান।

এবারের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জেলেনস্কি মনেপ্রাণে ডেমোক্রেটিক পার্টির প্রার্থীর জয় চান বলেও মন্তব্য করেছেন ট্রাম্প। আগামী ৫ নভেম্বর এ নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

সোমবার পেনসিলভানিয়ায় এক নির্বাচনী সমাবেশে জেলেনস্কিকে নিয়ে এসব কথা বলেন ট্রাম্প। জেলেনস্কি বর্তমানে যুক্তরাষ্ট্র সফরে রয়েছেন।

গত রোববার ইউক্রেনের প্রেসিডেন্ট যুক্তরাষ্ট্রে পৌঁছান। রাশিয়ার সঙ্গে আড়াই বছর ধরে চলা যুদ্ধ অবসানে কিয়েভের পরিকল্পনা জানাতে এবার সেখানে গেছেন তিনি।

এএফপির খবরে বলা হয়, যুক্তরাষ্ট্রের বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন, ডেমোক্রেটিক পার্টির প্রেসিডেন্ট প্রার্থী কমলা হ্যারিস ও ট্রাম্পের কাছে নিজের পরিকল্পনা উপস্থাপন করবেন জেলেনস্কি। তিনি এ পরিকল্পনার নাম দিয়েছেন ‘বিজয় পরিকল্পনা’।

পেনসিলভানিয়ায় ট্রাম্প আরও বলেছেন, যদি নির্বাচনে জেতেন, তিনি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কিকে ফোন করবেন এবং রাশিয়া-ইউক্রেন যুদ্ধ অবসানে দুজনকে একটি চুক্তিতে উপনীত হওয়ার তাগাদা দেবেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম