Logo
Logo
×

আন্তর্জাতিক

‘ইসরাইলের জন্য আরেকটি ৭ অক্টোবর অপেক্ষা করছে’

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০২ পিএম

‘ইসরাইলের জন্য আরেকটি ৭ অক্টোবর অপেক্ষা করছে’

যুদ্ধবাজ ও দখলদার ইসরাইলের জন্য গত বছরের ৭ অক্টোবরের মতো আরও একটি আক্রমণ অপেক্ষা করছে বলে হুঁশিয়ারি দিয়েছেন ফিলিস্তিনি আইন পরিষদের (পিএলসি) ডেপুটি স্পিকার হাসান খরাইশেহ। 

তবে এবার সেটি দক্ষিণ লেবানন থেকে হবে বলে ইঙ্গিত দিয়েছেন তিনি।

সম্প্রতি কুদস ইন্টারন্যাশনাল নিউজ এজেন্সির (কুদস প্রেস) সঙ্গে এক সাক্ষাৎকারে খরাইশেহ ইসরাইলি সামরিক অবস্থানের ওপর হিজবুল্লাহর আক্রমণের প্রশংসা করেছেন। 

তিনি হিজবুল্লাহর কয়েক ডজন রকেট নিক্ষেপের কথা উল্লেখ করে বলেছেন, রোববার সকালের এ অভিযান স্পষ্টভাবে প্রমাণ করে যে, লেবাননের সশস্ত্র গোষ্ঠীটি এখনও যথেষ্ঠ শক্তিশালী।

পিএলসির ডেপুটি স্পিকার ওই সাক্ষাৎকারে বলেন, ‘ইসরাইলের অবশ্যই গত ৭ অক্টোবরের মতো আরেকটি নতুন অভিজ্ঞতা হবে। তবে এবারেরটি আর গাজা থেকে নয়, দখলকৃত ফিলিস্তিনের উত্তরে এবং লেবাননের দক্ষিণ থেকে হবে’।

ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাস গত বছরের ৭ অক্টোবর ‘আল-আকসা ঝড়’ নামে একটি অভিযান চালিয়েছিল। অভিযানটি দখলদার ইসরাইলি বাহিনীর বিরুদ্ধে ফিলিস্তিনিদের ওপর বহু বছর ধরে চালিয়ে আসা আগ্রাসনের প্রতিক্রিয়া হিসেবে পরিচালিত হয়েছিল বলে জানায় হামাস। 

তবে এর পর থেকেই ইসরাইল গাজায় তার গণহত্যামূলক যুদ্ধ শুরু করে, যাতে এ পর্যন্ত ৪২ হাজার ফিলিস্তিনি নিহত এবং ৯৬ হাজার জন আহত হন, যাদের বেশিরভাগই নারী ও শিশু। সূত্র: ইরনা

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম