Logo
Logo
×

আন্তর্জাতিক

অফিসে চুম্বন, বরখাস্ত দুই সহকর্মীর মামলা

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫৪ পিএম

অফিসে চুম্বন, বরখাস্ত দুই সহকর্মীর মামলা

অফিসে চুম্বন করার অভিযোগে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছিল এক যুগলকে। এ ঘটনায় ওই কোম্পানির বিরুদ্ধে মামলা দায়ের করেছেন অভিযুক্ত দুই সহকর্মী। 

সম্প্রতি চীনের এ ঘটনা দেশটির সোশ্যাল মিডিয়ায় ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে।

জানা যায়, ওই দুই সহকর্মীকে তাদের অফিসের সিসিটিভি ফুটেজে চুম্বন করতে দেখা যায়। যদিও সম্প্রতি তারা একে অপরকে বিয়ে করেছেন। তবে কোম্পানির নীতি লঙ্ঘনের অভিযোগে তাদের বরখাস্ত করা হয়। 

কর্তৃপক্ষের দাবি, কর্মক্ষেত্রে এ ধরনের আচরণ তাদের নীতিমালার পরিপন্থি এবং এটি কর্মক্ষেত্রের পেশাদারিত্ব নষ্ট করেছে।

বরখাস্ত হওয়ার পর ওই দম্পতি তাদের বরখাস্তের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেন এবং অভিযোগ করেন যে, তাদের ব্যক্তিগত জীবন নিয়ে অযৌক্তিক হস্তক্ষেপ করা হয়েছে। 

অভিযুক্তদের দাবি, তারা দুজনেই বিবাহিত এবং একে অপরের প্রতি স্বাভাবিকভাবে ভালোবাসার প্রকাশ ঘটিয়েছেন। তা কর্মক্ষেত্রে কোনো ধরনের বিঘ্ন সৃষ্টি করেনি।

চীনের সোশ্যাল মিডিয়ায় এ ঘটনা নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা যায়। অনেকেই কোম্পানির সিদ্ধান্তের সমালোচনা করেছেন এবং বলেছেন, কর্মীদের ব্যক্তিগত সম্পর্কের প্রতি কোম্পানির উচিত ছিল বেশি সহানুভূতিশীল হওয়া। 

কেউ কেউ আবার মনে করেন যে, কর্মক্ষেত্রে পেশাদার আচরণ বজায় রাখা অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং এ ধরনের আচরণ কর্মক্ষেত্রের পরিবেশ নষ্ট করতে পারে।

এদিকে মামলার পরিণতি নিয়ে এখন অনেকেই নজর রাখছেন এবং এটি চীনের কর্মক্ষেত্রের নীতি এবং সাংস্কৃতিক দৃষ্টিভঙ্গির ওপর আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছে। সূত্র: এনডিটিভি

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম