Logo
Logo
×

আন্তর্জাতিক

বিকল হেলিকপ্টারকে ঝুলিয়ে নিতে গিয়ে বিপাকে সেনা-কপ্টার, অতঃপর?

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ৩১ আগস্ট ২০২৪, ০৯:২৮ পিএম

বিকল হেলিকপ্টারকে ঝুলিয়ে নিতে গিয়ে বিপাকে সেনা-কপ্টার, অতঃপর?

বিকল হয়ে যাওয়া একটি হেলিকপ্টারকে মেরামতের জন্য ক্রেনে ঝুলিয়ে ঝুলিয়ে নিয়ে যাচ্ছিল ভারতীয় বিমানবাহিনীর একটি এমআই-১৭ হেলিকপ্টার। তবে মাঝ আকাশে বিপদের মুখে ওই হেলিকপ্টারটি পড়ে যাওয়ার ঘটনা ঘটেছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, গত মে মাসে বেসরকারি ওই হেলিকপ্টারে ত্রুটি দেখা দেয়। এরপর উত্তরাখণ্ডের কেদারনাথের হেলিপ্যাডে জরুরি অবতরণ করে কপ্টারটি। এরপর থেকে সেটি সেখানেই ছিল।

শনিবার ওই বিকল হেলিকপ্টারটি মেরামতের জন্য গৌচরে নিয়ে যাচ্ছিল বিমানবাহিনীর একটি এমআই-১৭ হেলিকপ্টার। কিন্তু বিমানবাহিনীর পাইলট যখন হেলিকপ্টারটিকে ঝুলিয়ে নিয়ে যাচ্ছিলেন, তখন নিজের হেলিকপ্টারের নিয়ন্ত্রণ হারানোর শঙ্কায় পড়েন। এরপর দ্রুত একটি নদীর কাছাকাছি গিয়ে তিনি ঝুলন্ত হেলিকপ্টারটিকে ছেড়ে দেন। নিচে পড়ে হেলিকপ্টারটি পুরোপুরি বিধ্বস্ত হয়। তখন সেখানে কেউ না থাকায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

হেলিকপ্টারটি আকাশ থেকে পড়ে বিধ্বস্ত হওয়ার ঘটনাটি ধরা পড়েছে ক্যামেরায়। স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে মান্দাকিনি নদীর কাছে।

এ বিষয়ে রুদ্রপ্রয়োগ বিভাগের পর্যটন কর্মকর্তা রাহুল চুবে বলেছেন, যখনই এমআই-১৭ হেলিকপ্টারটি বেশ খানিকটা উপরে উঠে যায়। তখন বাতাস ও ঝুলন্ত হেলিকপ্টারের ভারে এটি নিয়ন্ত্রণ হারাতে শুরু করে। পাইলট তখন সেটিকে ড্রপ করতে বাধ্য হয়।

জানা গেছে, যে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে, সেটিকে আগে কেদারনাথ মন্দিরে সাধারণ মানুষকে আনা নেওয়ার কাজে ব্যবহার করা হত। সূত্র: এনডিটিভি

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম