Logo
Logo
×

আন্তর্জাতিক

জেনিনের হামাস কমান্ডারকে হত্যার দাবি ইসরাইলের

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ৩০ আগস্ট ২০২৪, ০৪:৫৭ পিএম

জেনিনের হামাস কমান্ডারকে হত্যার দাবি ইসরাইলের

অধিকৃত পশ্চিম তীরের জেনিনে ওয়াসেম হাজেম নামে এক হামাস কমান্ডারকে হত্যা করা হয়েছে বলে দাবি করেছে ইসরাইলি সেনাবাহিনী।

শুক্রবার এক বিবৃতিতে দখলদার সেনাবাহিনী বলেছে, তাদের বাহিনী অধিকৃত পশ্চিম তীরের জেনিনে একটি গাড়ি লক্ষ্য করে হামলা চালিয়েছে। এতে সেখানকার ‘হামাস নেটওয়ার্কের নেতা’ ওয়াসেম হাজেম নিহত হয়েছেন।

এতে আরও বলা হয়, ইসরাইলি বাহিনীর হামলায় মিসবাহ আল-মাশারকা এবং আরাফাত আমর নামের আরও দুই ফিলিস্তিনি নিহত হয়েছেন। তারাও ওই গাড়িতে ছিলেন।

এদিকে ইসরাইলি দাবির বিষয়ে হামাসের পক্ষ থেকে তাৎক্ষণিক কোনো মন্তব্য পাওয়া যায়নি।

শুক্রবার ইসরাইলি সেনাবাহিনী জেনিন শহর এবং উত্তর পশ্চিম তীরের শরণার্থী শিবিরে টানা তৃতীয় দিনের মতো তাদের সামরিক অভিযান অব্যাহত রেখেছে।

ফিলিস্তিনি পরিসংখ্যান অনুসারে বুধবার ইসরাইলি সেনাবাহিনী ২০০২ সালের পর এবারই তুলকারম এবং জেনিনের পাশাপাশি তুবাসের কাছে আল ফারা শরণার্থী শিবিরে সবচেয়ে বড় সামরিক অভিযান শুরু করে। এতে ১৮ ফিলিস্তিনি নিহত হন। 

অবরুদ্ধ গাজা উপত্যকায় নৃশংস ইসরাইলি আগ্রাসনের মধ্যেই অধিকৃত পশ্চিম তীরজুড়ে চলানো অভিযানে উত্তেজনার পারদ চড়িয়েছে। ইসরাইলি বাহিনী গত বছরের ৭ অক্টোবর থেকে এ পর্যন্ত ৪০ হাজার ৬০২ জন ফিলিস্তিনিকে হত্যা করেছে। যা মধ্যে বেশিরভাগই নারী এবং শিশু।

গত ১৯ জুলাই একটি যুগান্তকারী মতামতের ভিত্তিতে আন্তর্জাতিক বিচার আদালত ফিলিস্তিনি ভূমিতে ইসরাইলের কয়েক দশকের দখলদারিত্বকে বেআইনি ঘোষণা করেছে এবং পশ্চিম তীর এবং পূর্ব জেরুজালেমের সমস্ত বসতি সরিয়ে নেওয়ার দাবি জানিয়েছে। সূত্র: আনাদোলু এজেন্সি

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম