Logo
Logo
×

আন্তর্জাতিক

‘হিজবুল্লাহর কাছে হেরে গেছে ইসরাইল’

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২৫ আগস্ট ২০২৪, ০৫:০২ পিএম

‘হিজবুল্লাহর কাছে হেরে গেছে ইসরাইল’

ইসরাইল উত্তর অঞ্চলের যুদ্ধে লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর কাছে হেরে গেছে বলে স্বীকার করেছেন ইসরাইলের সাবেক যুদ্ধমন্ত্রী এভিগডর লিবারম্যান।

শুক্রবার সামাজিক মাধ্যম এক্স পেইজে দেওয়া এক পোস্টে তিনি লিখেছেন, হিজবুল্লাহ উত্তর ইসরাইলে বসতি স্থাপনকারীদের ওপর গত সপ্তাহে শত শত রকেট এবং ড্রোন হামলা চালিয়েছে। হিজবুল্লাহর এ হুমকি মোকাবিলা করতে না পারা ক্ষমতাসীন মন্ত্রিসভার অক্ষমতার প্রমাণ।

সাবেক এ যুদ্ধমন্ত্রী বলেন, ইসরাইলি সামরিক বাহিনী, বিশেষ করে বিমান বাহিনীর কার্যক্রম হিজবুল্লাহর হামলা থামাতে পারেনি। উত্তর ইসরাইলের বাসিন্দাদের প্রতিদিন বোমা আশ্রয়কেন্দ্রের কাছাকাছি থাকার জন্য নির্দেশ দেওয়া হয়।

লিবারম্যান বলেন, চলমান সংঘাতের ফলে উত্তর ইসরাইল থেকে বাস্তুচ্যুত হওয়া হাজার হাজার ইসরাইলি বসতি স্থাপনকারী জানেনা যে, এ বছর স্কুল চালু হবে কিনা। এছাড়া ওই অঞ্চল থেকে অনেক কারখানা ও কর্মশালা অন্য এলাকায় স্থানান্তরিত হয়েছে।

তিনি বলেন, বর্তমান ইসরাইলি প্রশাসনের জন্য উত্তরাঞ্চলের চ্যালেঞ্জগুলো কঠিন। ফলে তাদের ক্ষমতায় থাকার কোনো অধিকার নেই।

এদিকে ইসরাইলের চ্যানেল-টুয়েলভ পরিচালিত সাম্প্রতিক এক জনমত জরিপে দেখা যায়, শতকরা ৭৫ ভাগ বসতি স্থাপনকারী বিশ্বাস করে যে, উত্তর ইসরাইলে নেতানিয়াহু সরকারের যুদ্ধ পরিচালনা ছিল খুবই দুর্বল। সূত্র: ইরনা

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম