Logo
Logo
×

আন্তর্জাতিক

এবার যুক্তরাষ্ট্র-ইউক্রেনকে নতুন হুঁশিয়ারি রাশিয়ার

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২৩ আগস্ট ২০২৪, ০৪:৫১ পিএম

এবার যুক্তরাষ্ট্র-ইউক্রেনকে নতুন হুঁশিয়ারি রাশিয়ার

যুক্তরাষ্ট্রে রাশিয়ার রাষ্ট্রদূত আনাতোলি আন্তোনোভ হুঁশিয়ারি দিয়ে বলেছেন, রুশ সীমান্তবর্তী অঞ্চল কুরস্কে কিয়েভের বাহিনীর অনুপ্রবেশের প্রতিক্রিয়া জানাবে রাশিয়া এবং প্রতিক্রিয়াটা বেশ কঠিনই হবে।

শুক্রবার রুশ বার্তা সংস্থা তাসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

যুক্তরাষ্ট্র ও ইউক্রেন সরকারের উদ্দেশ্যে আনাতোলি আন্তোনোভ বলেন, আমি আপনাদের আন্তরিকভাবে জানাচ্ছি যে, রুশ প্রেসিডেন্ট (ভ্লাদিমির পুতিন) এ ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছেন এবং আমি দৃঢ়ভাবে নিশ্চিত যে, কুরস্ক অঞ্চলের ঘটনার জন্য দায়ী সবাইকে কঠোর শাস্তি ভোগ করতে হবে। 

ইউক্রেনীয় বাহিনী গত ৬ আগস্ট কুরস্ক অঞ্চলে একটি বড় ধরনের আক্রমণ শুরু করে। তারপর থেকে এ অঞ্চলে বারবার ক্ষেপণাস্ত্র হামলার সতর্কতা জারি করা হয়েছে এবং রাশিয়া সরকার সেখানে ফেডারেল পর্যায়ের জরুরি অবস্থা ঘোষণা করেছে। 

এ বিষয়ে রাশিয়ার প্রথম উপ-প্রধানমন্ত্রী ডেনিস মান্টুরভ জানিয়েছেন, সীমান্তের কাছাকাছি বিপজ্জনক এলাকা থেকে প্রায় ১ লাখ ১৫ হাজার মানুষকে পুনর্বাসিত করা হয়েছে। 

কুরস্ক অঞ্চলের অন্তর্বর্তীকালীন গভর্নর আলেক্সি স্মিরনভ বলেছেন, কুরস্ক অঞ্চলের সীমান্ত বরাবর ১ লাখ ৩৩ হাজারেরও বেশি মানুষ তাদের বাড়িঘর ছেড়েছে। 

ইউক্রেনের হামলার ফলে কুরস্ক অঞ্চল ছেড়ে যাওয়া বাসিন্দাদের জন্য রাশিয়ার ২৯টি অঞ্চলে অস্থায়ী আবাসন কেন্দ্র খোলা হয়েছে। 

এদিকে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মতে, কুরস্ক অঞ্চলে যুদ্ধ শুরুর পর থেকে ইউক্রেন ৪ হাজার ৭০০ জনেরও বেশি সেনা ও ৬৮টি ট্যাংক হারিয়েছে। ইউক্রেনীয় সামরিক কাঠামো ধ্বংস করার জন্য রুশ বাহিনীর অভিযান চলছে। সূত্র: তাস

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম