Logo
Logo
×

আন্তর্জাতিক

ভারতে চিকিৎসককে ধর্ষণ, বিচারের দাবিতে রাজপথে অভিনেত্রীরা

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ১৫ আগস্ট ২০২৪, ০৫:০৪ পিএম

ভারতে চিকিৎসককে ধর্ষণ, বিচারের দাবিতে রাজপথে অভিনেত্রীরা

ভারতের পশ্চিমবঙ্গের আরজি কর হাসপাতালে চিকিৎসককে ধর্ষণ ও হত্যাকাণ্ডের মতো ন্যক্কারজনক ঘটনার জেরে দেশজুড়ে শুরু হয়েছে আন্দোলন। এ ঘটনায় অপরাধীদের শাস্তি চেয়ে উত্তাল পুরো দেশ। বিচারের দাবিতে রাজপথে নেমেছেন নারীরাও। 

এ ঘটনায় বিচারের দাবিতে রাস্তায় নেমেছেন টালিউড-বলিউডের তারকা অভিনেত্রীরাও। অপরাধীদের শাস্তিসহ ভারতে নারীদের নিরাপত্তা চেয়ে বিভিন্ন ভাষায় মুখ খুলেছেন তারা। কেউ কেউ গর্জে উঠেছেন রাজপথেও; বিচারের দাবিতে বুধবার পথে নেমেছেন টালিউড অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলী, পার্নো মিত্র ও মিমি চক্রবর্তীসহ ছোটপর্দার তারকারা।

সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়া বেশ কয়েকটি ভিডিওতে দেখা যায়, মিছিল ও জমায়েতে অংশ নিতে উপস্থিত থাকতে দেখা যায় শুভশ্রী, পার্নো ও অরিন্দমকে। সঙ্গে ছিলেন পরিচালক বিরসা দাশগুপ্তও। 

যাদবপুরে বিচারের দাবিতে আন্দোলনকারীদের সঙ্গে অংশ নেন অভিনেতা অনিন্দ্য চ্যাটার্জি। যাদবপুরের সাবেক সংসদ সদস্য ও অভিনেত্রী মিমি চক্রবর্তী। 

অন্যদিকে ঋদ্ধি সেনও আন্দোলনে অংশ নেন। সেখানকার একটি ছবি পোস্ট করে তিনি লেখেন- ‘এই শুভ রাতে ভালো হয়ে থেকো না। রাগ দেখাও, ক্ষোভ দেখাও। এই মৃতপ্রায় আলোতে গর্জে ওঠো অন্ধকারের বিরুদ্ধে।’

বিচারের দাবিতে আন্দোলনে অংশ নেন ছোটপর্দার একাধিক তারকা। নিম ফুলের মধু ধারাবাহিক খ্যাত তনুশ্রী গোস্বামী, অনুরাগের ছোঁয়ার কাকিয়া তথা সায়ন্তনী মল্লিক, দিব্যজ্যোতি দত্ত, তৃণা সাহা, ঋতব্রত মুখার্জিকেও পথে নামতে দেখা যায়।

প্রসঙ্গত, গত ৯ আগস্ট আরজি কর হাসপাতালের সেমিনার হল থেকে অর্ধনগ্ন অবস্থায় উদ্ধার হয় এক মহিলা চিকিৎসকের দেহ। জানা যায়, তাকে ধর্ষণ করা হয়েছে। আর তারই প্রতিবাদ জানিয়ে পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রান্তে ১৪ আগস্ট অবস্থান কর্মসূচি করেন নারীরা। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম