Logo
Logo
×

আন্তর্জাতিক

কে হচ্ছেন কমলা হ্যারিসের রানিং মেট?

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৭ আগস্ট ২০২৪, ০১:১৮ পিএম

কে হচ্ছেন কমলা হ্যারিসের রানিং মেট?

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক দলের প্রার্থী কমলা হ্যারিস টিম ওয়ালজকে তার রানিং মেট (ভাইস প্রেসিডেন্ট) হিসেবে টিম ঘোষণা করেছেন। ওয়ালজ মিনেসোটা অঙ্গরাজ্যের গভর্নর হিসেবে দায়িত্ব পালন করছিলেন। 

এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন।

সিএনএন জানিয়েছে, স্থানীয় সময় আজ মঙ্গলবার টিম ওয়ালজের নাম ঘোষণা করেন কমলা। আজই দুজনের ফিলাডেলফিয়া অঙ্গরাজ্যে নির্বাচনি প্রচারণায় যাওয়ার কথা রয়েছে। এরপর আগামী কয়েক দিনে নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ অঙ্গরাজ্যগুলোতে সফরে যাবেন তারা।

৫৯ বছর বয়সি কমলা বর্তমানে যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্টের দায়িত্ব পালন করছেন। ৫ নভেম্বরের নির্বাচনে প্রার্থিতার দৌড় থেকে বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন সরে দাঁড়ানোর পর কমলার নাম সামনে চলে আসে। ডেমোক্রেটিক দল থেকে প্রার্থী হতে ইতিমধ্যে তিনি প্রয়োজনীয় প্রতিনিধির সমর্থন পেয়েছেন।

১৯ আগস্ট ডেমোক্রেটিক পার্টির জাতীয় সম্মেলনে আনুষ্ঠানিকভাবে দলীয় প্রার্থী হিসেবে কমলা হ্যারিসের নাম ঘোষণা করা হলে তিনি হবেন যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রথম কৃষ্ণাঙ্গ নারী প্রেসিডেন্ট প্রার্থী। এর আগেই মাত্র দুই সপ্তাহের প্রচারে বেশ সাড়া ফেলেছেন কমলা। সাম্প্রতিক জনমত জরিপগুলোয় রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের চেয়েও এগিয়ে রয়েছেন তিনি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম