Logo
Logo
×

আন্তর্জাতিক

কমলার সঙ্গে বিতর্ক করবেন ট্রাম্প, জানা গেল তারিখ

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৩ আগস্ট ২০২৪, ১০:৩৮ পিএম

কমলার সঙ্গে বিতর্ক করবেন ট্রাম্প, জানা গেল তারিখ

মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সঙ্গে নির্বাচনি বিতর্ক করতে রাজি হয়েছেন সাবেক প্রেসিডেন্ট ও রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। শুক্রবার দলীয় প্রতিনিধিদের ভোটে কমলা আনুষ্ঠানিকভাবে ডেমোক্রেটিক প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসাবে মনোনয়ন পাওয়ার পরই এ কথা জানান ট্রাম্প।

শনিবার দ্য নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, নিজের অফিশিয়াল সামাজিক যোগাযোগমাধ্যম হ্যান্ডল ট্রুথ সোশ্যালে এক পোস্টে কমলার সঙ্গে ডিবেটে অংশ নেওয়ার কথা নিশ্চিত করেছেন সাবেক এ প্রেসিডেন্ট। ফক্স নিউজ আয়োজিত এ বিতর্কটি অনুষ্ঠিত হবে আগামী ৪ সেপ্টেম্বর।

ট্রাম্প বলেছেন, আগামী ৪ সেপ্টেম্বর বুধবার কমলা হ্যারিসের সঙ্গে ফক্স নিউজের আয়োজিত প্রেসিডেন্সিয়াল ডিবেটে অংশ নেব। এর আগে জুন মাসে এবিসি নিউজ জো বাইডেনের সঙ্গে এ ডিবেটের আয়োজন করেছিল। তবে তা বাতিল হয়ে গেছে। কারণ বাইডেন আর প্রেসিডেন্ট পদপ্রার্থী নন।

হ্যারিসের বিরুদ্ধে প্রেসিডেন্ট বিতর্কটি পেনসিলভানিয়ায় অনুষ্ঠিত হবে। মডারেটর হিসাবে উপস্থিত থাকবেন ব্রেট বায়ের এবং মার্থা ম্যাককালাম।

পোস্টে ট্রাম্প আরও বলেছেন, বিতর্কটি হলো ভর্তি দর্শকের সামনে হওয়া উচিত। এর আগের বিতর্কে কোনো দর্শক ছিল না বলেও উল্লেখ করেছেন তিনি।

এর আগে, ১৭ সেপ্টেম্বর নির্বাচনি বিতর্কের জন্য ট্রাম্প এবং কমলাকে আমন্ত্রণ জানিয়েছিল ফক্স নিউজ। কমলা বলেছিলেন, তিনি বিতর্কের জন্য প্রস্তুত। কিন্তু কমলা আনুষ্ঠানিকভাবে প্রার্থী নির্বাচিত না হওয়ায় তার সঙ্গে বিতর্কে যেতে চাননি ট্রাম্প। 

শুক্রবার আনুষ্ঠানিকভাবে ডেমোক্রেটিক প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসাবে মনোনয়ন পেয়েছেন কমলা হ্যারিস। এদিন বিকালে দলীয় প্রতিনিধিদের ভোটে দুই হাজার ৩৫০ জন প্রতিনিধির সমর্থন পেয়ে মনোনয়ন নিশ্চিত করেন কমলা।

বিবিসি বলেছে, দলীয় প্রতিনিধিদের ভার্চুয়াল ভোটে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় মনোনয়ন পেলেন তিনি। আগামী সপ্তাহে আনুষ্ঠানিকভাবে প্রার্থীর মনোনয়ন গ্রহণ করবেন কমলা। আর চলতি মাসের শেষ দিকে শিকাগোতে দলীয় সম্মেলনে যোগ দেবেন।

কমলা হ্যারিসই প্রথম কৃষ্ণাঙ্গ এবং দক্ষিণ এশীয় বংশোদ্ভূত নারী, যিনি একটি বড় মার্কিন রাজনৈতিক দলের হয়ে হোয়াইট হাউসের জন্য লড়তে যাচ্ছেন। নভেম্বরে রিপাবলিকান মনোনীত প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে পরাজিত করলে তিনিই হবেন যুক্তরাষ্ট্রের প্রথম নারী প্রেসিডেন্ট।

গত মাসে প্রেসিডেন্ট জো বাইডেন সরে যাওয়ার ঘোষণা দিয়ে ডেমোক্রেট প্রার্থী হিসেবে কমলা হ্যারিসকে সমর্থন জানান।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম