Logo
Logo
×

আন্তর্জাতিক

ইসমাইল হানিয়ার স্মরণে শোক পালন করছে পাকিস্তান

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০২ আগস্ট ২০২৪, ১১:০০ এএম

ইসমাইল হানিয়ার স্মরণে শোক পালন করছে পাকিস্তান

ফাইল ছবি

ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী হামাসের রাজনৈতিক প্রধান ইসমাইল হানিয়ার হত্যাকাণ্ডের ঘটনায় শোক পালনের ঘোষণা দিয়েছে পাকিস্তান।

শুক্রবার পাকিস্তান এই শোক পালন করছে বলে জানিয়েছে সংবাদমাধ্যম আলজাজিরা।

সংবাদমাধ্যমটি বলছে, নিহত হামাস নেতা ইসমাইল হানিয়ার জন্য শুক্রবার পাকিস্তানে শোক পালন করা হচ্ছে। দেশটির প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ এর আগে হামাস প্রধানের এই হত্যাকাণ্ডকে বর্বর কাজ বলে অভিহিত করেন।

এছাড়া এই হত্যাকাণ্ড আন্তর্জাতিক আইনের লঙ্ঘন করেছে বলেও জানিয়েছেন তিনি।

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে পরমাণু শক্তিধর এই দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় এই হত্যাকাণ্ডকে ‘ইসরাইলি দুঃসাহসিকতা’ বলে নিন্দা করেছে। এটি গাজায় যুদ্ধবিরতির প্রচেষ্টাকে দুর্বল করবে বলেও জানানো হয়।

এছাড়া সন্ধ্যায় ইসমাইল হানিয়ার সমর্থনে হাজার হাজার বিক্ষোভকারী পাকিস্তানের রাওয়ালপিন্ডি শহরে জড়ো হয়েছিলেন। এর আগে গত মাসে প্রধানমন্ত্রী শেহবাজ শরিফের একজন উপদেষ্টা নেতানিয়াহুকে ‘সন্ত্রাসী এবং যুদ্ধাপরাধী’ বলে উল্লেখ করেন।

প্রসঙ্গত, ইরানের রাজধানী তেহরানে ইসরায়েলি হামলায় হামাস নেতা ইসমাইল হানিয়া নিহত হন। ইরানের ক্ষমতাসীন শাসকগোষ্ঠী এই হত্যাকাণ্ডের কঠিন প্রতিশোধ নেওয়ার হুমকি দিয়েছে। হানিয়া হত্যাকাণ্ডের ঘটনায় পুরো মধ্যপ্রাচ্যে নতুন করে বৃহত্তর যুদ্ধের শঙ্কা তৈরি হয়েছে। শুক্রবার তার লাশ দাফন করা হবে কাতারের দোহায়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম