Logo
Logo
×

আন্তর্জাতিক

ইসরাইলি হামলায় ২ সাংবাদিকসহ নিহত আরও ৪৭

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ৩১ জুলাই ২০২৪, ১০:৫৩ পিএম

ইসরাইলি হামলায় ২ সাংবাদিকসহ নিহত আরও ৪৭

অবরুদ্ধ গাজায় ইসরাইলি বাহিনীর হামলায় আল-জাজিরার দুই সাংবাদিকসহ গত ২৪ ঘণ্টায় আরও ৪৭ ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন ৭৭ জন।

এ নিয়ে গত ৭ অক্টোবর থেকে এ পর্যন্ত মোট নিহতের সংখ্যা পৌঁছেছে ৩৯ হাজার ৪৪৭-এ এবং আহতের সংখ্যা দাঁড়িয়েছে ৯১ হাজার ৭৩ জন।

বুধবার এক বিবৃতিতে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে।

বিবৃতিতে বলা হয়েছে, গাজায় ইসরাইলি শাসকদের আগ্রাসনে গত ২৪ ঘণ্টায় অন্তত ৪৫ ফিলিস্তিনি নিহত ও ৭৭ জন আহত হয়েছেন।

এ সময়ে নিখোঁজ হাজার হাজার ফিলিস্তিনিদের ভাগ্য সম্পর্কে কোনো খবর নেই এবং তাদের মৃতদেহ সম্ভবত ধ্বংসস্তূপের নিচে পড়ে আছে বলেও জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

এদিকে আল জাজিরা জানিয়েছে, গাজা উপত্যকায় ইসরাইলি বিমান হামলায় ইসমাইল আল-ঘৌল নামে তাদের এক সাংবাদিক এবং রামি আল-রেফি নামের এক ক্যামেরাম্যান নিহত হয়েছেন।

কাতারভিত্তিক সংবাদ মাধ্যমটি জানিয়েছে, প্রাথমিক তথ্য অনুযায়ী বুধবার গাজা শহরের পশ্চিমে আইদিয়া এলাকার কাছে একটি গাড়ি লক্ষ্য করে হামলা চালানো হয়।

আল জাজিরার আরবি ম্যানেজিং এডিটর মোহাম্মদ মোওয়াদ বলেছেন, গাজার সাংবাদিক ও ক্যামেরাম্যানদের লক্ষ্য করেই হামলাটি চালানো হয়েছে। কারণ তারা সাহসের সঙ্গে উত্তর গাজার ঘটনাগুলো কভার করছিল।

মঙ্গলবার থেকে তেহরানে হামাস প্রধান ইসমাইল হানিয়া এবং বৈরুতের দক্ষিণে হিজবুল্লাহর সিনিয়র কমান্ডার ফুয়াদ শোকরকে হত্যা করার পর দখলদার ইসরাইলি শাসকদের এটিই সর্বশেষ হত্যাকাণ্ড। সূত্র: মেহের নিউজ

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম