Logo
Logo
×

আন্তর্জাতিক

ইসরাইলি হামলায় কমান্ডারের মৃত্যু অস্বীকার হিজবুল্লাহর 

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ৩১ জুলাই ২০২৪, ০৪:০৩ পিএম

ইসরাইলি হামলায় কমান্ডারের মৃত্যু অস্বীকার হিজবুল্লাহর 

ছবি সংগৃহীত

গত শনিবার ইসরাইলের দখলকৃত গোলান মালভূমিতে রকেট হামলায় ১২ ইসরাইলি শিশুর মৃত্যু হয়। বদলা হিসেবে লেবানের বৈরুতে হামলা চালিয়ে হিজবুল্লাহ কমান্ডার ফুয়াদ শুকরকে হত্যার দাবি করেছে ইসরাইল। তবে এই দাবি উড়িয়েছে দিয়েছে হিজবুল্লাহ।

মঙ্গলবার ইসরাইলি সেনাবাহিনী এক বিবৃতিতে দাবি করেছে, গোলান মালভূমির মাজদাল শামসে হামলার ‘পরিকল্পক’ হিজবুল্লাহ কমান্ডার ফুয়াদকে লক্ষ্য করে হামলা চালানো হয়েছে। হামলায় এই শীর্ষ কমান্ডার নিহত হয়েছেন। 

আল জাজিরা জানিয়েছে, এই হামলায় দুই শিশুসহ অন্তত তিনজন নিহত হয়েছেন।  

ইসরাইলি সংবাদমাধ্যমে নিহত কমান্ডারের নাম ফুয়াদ শুকর নামে উল্লেখ করা হয়েছে।  যিনি আল-হাজ মোহসেন নামেও পরিচিত।  ফুয়াদ হিজবুল্লাহর চিফ অফ স্টাফ এবং গোষ্ঠীটির শীর্ষ পর্যায়ের দ্বিতীয় ব্যাক্তি।

তবে হিজবুল্লাহর একটি সূত্র রাশিয়ার সংবাদমাধ্যম স্পুটনিকের কাছে ফুয়াদ নিহত হওয়ার খবর অস্বীকার করেছে।  তাদের দাবি, ফুয়াদকে লক্ষ্য করে ইসরাইলি হামলা ব্যর্থ হয়েছে।

এর আগে হিজবুল্লাহ এক বিবৃতিতে জানায়, ‘কমান্ডার ফুয়াদ শুকর (আল-হাজ মোহসেন) ইহুদিবাদী শত্রু দ্বারা হামলায় আক্রান্ত ভবনে উপস্থিত ছিলেন।  হামলায় ধ্বংসস্তুপ অপসারণের জন্য কাজ চলছে।  আমরা এখনও আমাদের কমান্ডার এবং অন্যান্য নাগরিকদের ভাগ্য সম্পর্কে জানতে অপেক্ষা করছি’।

লেবাননের স্থানীয় সংবাদমাধ্যমও জানিয়েছে, হিজবুল্লাহ কমান্ডারকে হত্যাচেষ্টা ব্যর্থ হয়েছে। হামলার লক্ষ্যবস্তু হওয়ার আগেই তিনি ভবনটি ছেড়ে চলে যান।

এদিকে লেবানন প্রধানমন্ত্রী নাজিব মিকাতি বৈরুতে ইসরাইলি হামলার নিন্দা করেছেন।  তিনি এই হামলাকে ‘অপরাধমূলক কাজ’ হিসেবে বর্ণনা করেছেন।  রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রালয় ইসরাইলি হামলাকে ‘আন্তর্জাতিক আইন লঙ্ঘন’ বলে অভিহিত করেছে।


 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম