Logo
Logo
×

আন্তর্জাতিক

কেরালার ভয়াবহ ভূমিধসে নিহত ৪৩, আটকা পড়েছে কয়েকশ

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ৩০ জুলাই ২০২৪, ১২:৪৪ পিএম

কেরালার ভয়াবহ ভূমিধসে নিহত ৪৩, আটকা পড়েছে কয়েকশ

ছবি : সংগৃহীত

ভারতের সর্বদক্ষিণের রাজ্য কেরালার ওয়ানাড়ে প্রবল বৃষ্টির পর ব্যাপক ধস নেমেছে। এতে প্রাণ হারিয়েছেন অন্তত ৪৩ জন। এ ছাড়া কয়েকশ মানুষ আটকে পড়েছেন। 
মঙ্গলবার জার্মানভিত্তিক সংবাদমাধ্যম ডয়চে ভেলের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, রাত ২টা থেকে ৪টার মধ্যে এই ধস নামে। ওয়ানাড়ের মেপ্পাডির কাছে পাহাড়ি এলাকায় ধস নেমেছে। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে মুন্ডাকাই ও চোরালমালা এলাকা। দুর্গত মানুষকে হেলিকপ্টারে করে উড়িয়ে নিয়ে আসার চেষ্টা হচ্ছে। এনডিআরএফসহ একাধিক সংস্থা ঘটনাস্থলে কাজ শুরু করে দিয়েছে। বিমানবাহিনীর সাহায্য চাওয়া হয়েছে।

ইউডিএফ বিধায়ক টি সিদ্দিকী বার্তা সংস্থা পিটিআইকে জানিয়েছেন, কতজন মারা গেছেন, কতজন নিখোঁজ, সেই সংখ্যা আমাদের কাছে নেই। অনেক এলাকার সঙ্গে যোগায়োগ করা যাচ্ছে না। এনডিআরএফ কর্মীরা সেসব জায়গায় যাওয়ার চেষ্টা করছেন। জেতা প্রশাসন দুর্গত মানুষকে হেলিকপ্টারে করে নিয়ে আসার চেষ্টা করছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, এ ঘটনায় অন্ততপক্ষে ৪৩ জন মারা গেছেন। 

প্রশাসনের তরফে জানানো হয়েছে— মুন্ডাক্কাই, চোরালমালা, আত্তারমালা, নুলপুঝার মতো এলাকাগুলোর অবস্থা সবচেয়ে খারাপ। সেখানে সেতু ভেঙে পড়েছে। রাস্তা ভেসে গেছে। অনেক জায়গায় যাওয়া যাচ্ছে না। 

রাজ্যটির মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন জানিয়েছেন, রাজ্যের সব মন্ত্রী ওয়ানাড়ে ত্রাণকাজের সমন্বয় করছেন। রাজ্যের সব এজেন্সি ত্রাণকাজে নেমে পড়েছে। এসডিআরএফ, এনডিআরএফ, কুন্নুর ডিফেন্স সিকিউরিটি কোর ত্রাণের কাজে নেমে পড়েছে। বিমানবাহিনীর হেলিকপ্টার ত্রাণের কাজে ওয়ানাড়ে যাচ্ছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম