Logo
Logo
×

আন্তর্জাতিক

রাহুল গান্ধীর যে কথায় মাথা চাপড়ালেন অর্থমন্ত্রী নির্মলা

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২৯ জুলাই ২০২৪, ০৭:৪৬ পিএম

রাহুল গান্ধীর যে কথায় মাথা চাপড়ালেন অর্থমন্ত্রী নির্মলা

ভারতের লোকসভায় মোদি সরকারের বিরুদ্ধে ধারালো আক্রমণ করেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তিনি বাজেটের হালুয়া অনুষ্ঠান নিয়ে তীব্র কটাক্ষ করেন কেন্দ্র সরকারকে। 

সোমবার সংসদে বক্তব্যের সময় রাহুলের সঙ্গে প্রথমে স্পিকার ওম বিড়লার কথা কাটাকাটি হয়। এ সময় রাহুল একটি ছবি তুলে ধরেন। আর সেই ছবি ঘিরেই উঠে আসে রাহুলের ধারালো মন্তব্য। যার প্রেক্ষিতে অর্থমন্ত্রী নির্মলা সীতারমনের প্রতিক্রিয়ার দৃশ্য ভাইরাল হয়।

রাহুল গান্ধী এদিন সংসদে ‘বাজেটের হালুয়া সিরিমনি’র একটি ছবি তুলে ধরেন। সেই ছবিতে অর্থমন্ত্রী নির্মলা সীতারমনও ছিলেন। সঙ্গে ছিলেন তার মন্ত্রণালয়ের কিছু কর্মকর্তাও। 

ছবিটি তুলে ধরে রাহুল বলেন, 'বাজেটের হালুয়া বিতরণ চলছে। অথচ এ ছবিতে ওবিসি, দলিত, আদিবাসী কোনো কর্মকর্তা নেই’। তিনি বলেন, ‘দেশের হালুয়া বিতরণ চলছে, অথচ তাতে নেই দেশের ৭৩ শতাংশ মানুষ!’

রাহুল বলতে থাকেন, ‘স্যার, আপনারা হালুয়া খাচ্ছেন, অথচ বাকি দেশ হালুয়া পাচ্ছে না।’ এ কথা শুনেই নির্মলা সীতারমন মুখে হাত চাপা দিয়ে হাসতে থাকেন। 

এদিকে কংগ্রেস নেতা বলে যেতে থাকেন, ‘২০ জন অফিসার মিলে বাজেট তৈরি করেছেন। আমরা খোঁজ নিয়েছি.. মানে হিন্দুস্তানের যে হালুয়া... তা ২০ জন বিতরণের কাজ করেছেন…. তাদের ৯০ শতাংশের মধ্যে মাত্র ২ জনের (অনগ্রসর শ্রেণির) মধ্যে একজন সংখ্যালঘু আর ওবিসি। আর এ ছবিতে তারা কেউ নেই’।!

নির্মলা সীতারামন এ সময় কার্যত মুখ চাপা দিয়ে হাসতে থাকেন। তার চোখে মুখে এ সময় যে অভিব্যক্তি ফুটে ওঠে, তা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। 

অন্যদিকে রাহুল বলতে থাকেন, ‘ফটোতে তে আসতেই দিলেন না। ওদের পেছনে ঠেলে দিয়েছেন’। রাহুলের এ মন্তব্যে নির্মলা সীতারমন হাসতে হাসতে মাথা চাপড়াতে শুরু করেন। তিনি মুখে হাত দিয়ে হাসলেও, হাতের অঙ্গভঙ্গিতে কটাক্ষের মেজাজ ধরে রাখেন। যার সবটাই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সূত্র: হিন্দুস্তান টাইমস

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম