Logo
Logo
×

আন্তর্জাতিক

ইসরাইলে হামলা ‘নাটকীয়ভাবে’ বাড়ানোর হুমকি হুথির

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২৬ জুলাই ২০২৪, ০৩:৩৩ পিএম

ইসরাইলে হামলা ‘নাটকীয়ভাবে’ বাড়ানোর হুমকি হুথির

ফিলিস্তিনি জনগণের মুক্তি সংগ্রামের পথে ইরানকে ‘প্রকৃত পৃষ্ঠপোষক’ হিসেবে অভিহিত করেছেন ইয়েমেনের হুথি আনসারুল্লাহ নেতা আব্দুল মালিক আল-হুথি। অবরুদ্ধ গাজাবাসীর প্রতি সংহতি প্রকাশ করে ইসরাইলে হামলা ‘নাটকীয়ভাবে’ বাড়িয়ে দেয়ারও হুমকি দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার রাতে রাজধানী সানা থেকে টেলিভিশনে জাতির উদ্দেশে দেওয়া এক ভাষণে এ হুমকি দেন আব্দুল মালিক আল-হুথি। 

তিনি বলেন, ফিলিস্তিনি জনগণের বৈধ সংগ্রামের প্রতি ইরানের নিঃশর্ত পৃষ্ঠপোষকতা যুক্তরাস্ট্র ও ইসরাইলের দম্ভকে চূর্ণ করে দিয়েছে।

হুথি নেতা বলেন, ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ফিলিস্তিন ও ইরানের বিরুদ্ধে আরব দেশগুলোকে সংগঠিত করার ব্যর্থ চেষ্টা চালাচ্ছেন। তবে ইরান কঠোরভাবে ফিলিস্তিনি জনগণের পাশে দাঁড়িয়েছে। কারণ দেশটি বিশ্বের সব নির্যাতিত জনগোষ্ঠীকে পৃষ্ঠপোষকতা করতে চায়।

আব্দুল মালিক আল-হুথি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ইরাকের প্রতিরোধ যোদ্ধাদের সঙ্গে নিয়ে ইয়েমেনের সশস্ত্র বাহিনী পরবর্তী যে হামলা শুরু করবে, তা হবে অতীতের তুলনায় অনেক বেশি শক্তিশালী। 

সম্প্রতি ইরাকের প্রতিরোধ যোদ্ধারা ইসরাইলের হাইফা ও এলিয়াত বন্দরে অত্যন্ত নিখুঁত ক্রুজ ক্ষেপণাস্ত্র ‘আরকাব’ দিয়ে হামলা চালিয়েছে বলে জানান হুথি। তিনি বলেন, ইয়েমেনের সশস্ত্র বাহিনীও গত সপ্তাহে তেল আবিবে সফল ড্রোন হামলা চালিয়েছে।

আনসারুল্লাহ নেতা বলেন, তেল আবিবের গুরুত্বপূর্ণ স্থাপনায় ইয়েমেনের ড্রোন হামলায় ইসরাইলি সরকার হতচকিত হয়ে পড়েছে। কারণ ওই হামলা চালানো হয়েছে ২ হাজার ২০০ কিলোমিটার দূর থেকে এবং তা সব প্রতিবন্ধকতা ভেদ করে তেল আবিবে আঘাত হানতে সক্ষম হয়েছে। সূত্র: ইরনা

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম