Logo
Logo
×

আন্তর্জাতিক

সোলাইমানি হত্যা মামলার বিষয়ে সিএনএনকে যা বললেন ইরানি মন্ত্রী

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১৮ জুলাই ২০২৪, ০৭:০১ পিএম

সোলাইমানি হত্যা মামলার বিষয়ে সিএনএনকে যা বললেন ইরানি মন্ত্রী

লেফটেন্যান্ট জেনারেল কাসেম সোলাইমানি হত্যাকাণ্ডে জড়িতদের বিচার কার্যক্রম এগিয়ে নেওয়ার জন্য তেহরান সব ধরনের অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক আইনি সক্ষমতা ব্যবহার করবে বলে জানিয়েছেন ইরানের ভারপ্রাপ্ত পররাষ্ট্রমন্ত্রী আলী বাকেরি কানি।

বুধবার নিউ ইয়র্কে মার্কিন টেলিভিশন চ্যানেল সিএনএন’র সাংবাদিক ফরিদ জাকারিয়াকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে তিনি এ কথা জানান। 

সম্প্রতি জাতিসংঘ নিরাপত্তা পরিষদে পররাষ্ট্রমন্ত্রীদের এক বৈঠকে যোগ দেওয়ার জন্য তিনি নিউ ইয়র্ক সফর করেন। 

আলী বাকেরি কানি বলেন, জেনারেল কাসেম সোলাইমানি হত্যার সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনার জন্য ইরান সব ধরনের প্রচেষ্টা চালাবে এবং এটি তেহরানের অধিকার।

গত সপ্তাহে ডোনাল্ড ট্রাম্পের ওপর যে হামলা হয়েছে তার সঙ্গে ইরান জড়িত বলে মার্কিন গণমাধ্যমে যে খবর বেরিয়েছে, সে সম্পর্কেও প্রশ্ন করেন ফরিদ জাকারিয়া। ইরানের পররাষ্ট্রমন্ত্রী এ অভিযোগ আবারও সরাসরি নাকচ করে বলেন, জেনারেল কাসেম সোলামানিকে হত্যার বিষয়ে ইরান কেবল অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক আইনি কাঠামোকে ব্যবহার করবে। অন্য কিছু নয়।

যুদ্ধ বিস্তারের হুমকি প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে আলী বাকেরি কানি বলেন, পরিস্থিতি দেখে মনে হচ্ছে ইসরাইল গাজা উপত্যকায় ফিলিস্তিনি প্রতিরোধকামী যোদ্ধাদের বিরুদ্ধে যে ব্যর্থতার পরিচয় দিয়েছে ও ক্ষতির মুখে পড়েছে, তা পুষিয়ে নেওয়ার জন্য এ অঞ্চলে যুদ্ধের বিস্তার ঘটাতে চায়। কিন্তু তাদের এই কৌশল ভুল বলে প্রমাণ হবে এবং তারা নিজেদের জন্য মারাত্মক ঝুঁকি ডেকে আনছে। তথ্যসূত্র: তাসনিম নিউজ

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম