Logo
Logo
×

আন্তর্জাতিক

ট্রাম্পের কত দূরে ছিলেন বন্দুকধারী?

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১৪ জুলাই ২০২৪, ০৩:৫৩ পিএম

ট্রাম্পের কত দূরে ছিলেন বন্দুকধারী?

ছবি: সংগৃহীত

নিরাপত্তা ইস্যুতে বরাবরই বেশ সোচ্চার দেখা যায় যুক্তরাষ্ট্রকে। সেই যুক্তরাষ্ট্রের মাটিতেই এবার ঘটে গেল স্মরণকালের সবচেয়ে ভয়াবহ এক ঘটনা। আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারণায় গিয়ে গুলিবিদ্ধ হয়েছেন খোদ দেশটির সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গুলিতে প্রাণে বেঁচে গেলেও কান ফুটো হয়ে গেছে ট্রাম্পের। 

এমন ঘটনার পর স্বাভাবিকভাবেই তাই প্রশ্ন উঠেছে মার্কিন নিরাপত্তা ব্যবস্থা নিয়ে। বন্দুকধারী ঠিক কতদূরে দাঁড়িয়ে গুলি চালিয়েছেন ট্রাম্পকে সেটা নিয়েও আছে আগ্রহ। যা এখন খতিয়ে দেখছে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী। আর এরইমধ্যে বেশ কিছু তথ্য পেয়েছে তারা। 

গুলিবিদ্ধ ট্রাম্প, প্রেসিডেন্ট নির্বাচনে যে প্রভাব পড়তে পারে

প্রত্যক্ষদর্শী ও ঘটনার সময়ের বিভিন্ন ভিডিও ফুটেজ বিশ্লেষণ করছে তারা। আর তাতেই মিলেছে এক বিস্ময়কর তথ্য। বলা হচ্ছে, ট্রাম্পের থেকে ২০০ মিটারের কম দূরত্বে একটি ছাদে অবস্থান নিয়েছিলেন ওই বন্দুকধারী। সেখান থেকেই হত্যার উদ্দেশে ট্রাম্পকে গুলি চালিয়েছিলেন তিনি। যদিও সফল হতে পারেননি ওই বন্দুকধারী।

এ ঘটনার অসংখ্য ভিডিও ফুটেজ বিশ্লেষণ, গুগল ম্যাপের ছবি ও গাছের অবস্থান ও প্রত্যক্ষদর্শীদের ব্যবহৃত অ্যাকাউন্ট বিশ্লেষণ করে কর্তৃপক্ষ নিশ্চিত হয়েছে যে একটি বিল্ডিংয়ের ওপর থেকেই ট্রাম্পকে গুলি করা হয়। এ ঘটনায় এখন প্রশ্নের মুখে পড়েছে দেশটির নিরাপত্তা ব্যবস্থা।

এ ঘটনার পর এরইমধ্যে হামলাকারীর পরিচয় নিশ্চিত করেছে বার্তা সংস্থা রয়টার্স। তাদের মতে হামলাকারীর নাম টমাস ম্যাথিউ ক্রুকস। বয়স ২০ বছর। হামলা চালানোর সময় একটি ধূসর টি-শার্ট পরিহিত অবস্থায় ছাদে অবস্থান করছিলেন তিনি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম