Logo
Logo
×

আন্তর্জাতিক

লালকৃষ্ণ আদভানির ‘ভুয়া মৃত্যুর সংবাদ’ ছড়ালেন বিজেপির মন্ত্রী

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ০৭ জুলাই ২০২৪, ০৩:৫৩ পিএম

লালকৃষ্ণ আদভানির ‘ভুয়া মৃত্যুর সংবাদ’ ছড়ালেন বিজেপির মন্ত্রী

ভারতীয় জনতা পার্টির (বিজেপি) প্রবীণ ও বর্ষীয়ান নেতা লালকৃষ্ণ আদভানির ‘মৃত্যু সংবাদ’ দিয়ে ভরা জনসভায় বিভ্রান্তি ছড়িয়েছেন দেশটির কেন্দ্রীয় মন্ত্রী ভি সোমান্না। এমন কি আদভানির স্মৃতিতে তিনি সেই অনুষ্ঠানে আগতদের নীরবতা পালন করার জন্যেও বলেছিলেন। অন্য এক অনুষ্ঠানে আবার এই একই ভুল করেছিলেন ড. সিএন মঞ্জুনাথ।

শনিবার কর্ণাটকের রাজধানী বেঙ্গালুরু থেকে ৭০ কিলোমিটার দূরে তুমাকুরুর গুব্বিতে এক জনসভায় বক্তৃতা দেওয়ার সময় এই ভুল করেছিলেন কেন্দ্রীয় মন্ত্রী। অনুষ্ঠানে তিনি নীরবতা পালন করার জন্যেও বলেছিলেন। পরে অবশ্য তার সেই ভুল ধরা পড়ে। 

এদিকে শুধু সোমান্না নয়। এই একই ভুল করেন বিজেপির সংসদ সদস্য ড. সিএন মঞ্জুনাথ। তিনি কুনিগালে একটি অনুষ্ঠানে ভাষণ রাখছিলেন। সেই সময় তিনি ঘোষণা করেন, লালকৃষ্ণ আদভানি মারা গেছেন। পরে তিনিও তার ভুলের জন্যে ক্ষমা চেয়ে নেন। 

এর আগে গত বুধবার রাতে গুরুতর অসুস্থ হয়ে পড়লে রাতেই লালকৃষ্ণ আদভানিকে ভারতের রাজধানী নয়াদিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সে (এআইআইএমএস) ভর্তি করা হয়। ছাড়পত্র পাওয়ার একদিন পরই আবার তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। জানা গেছে, ভারতের প্রবীণ এই নেতা বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছেন।

চলতি বছরের শুরু থেকেই বেশ অসুস্থ ছিলেন আদভানি। তার শারীরিক অবস্থার কথা ভেবেই বাসভবনে গিয়ে তার হাতে ভারতরত্ন সম্মান তুলে দেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু-সহ অন্যরা। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম