Logo
Logo
×

আন্তর্জাতিক

ট্রাম্পের সঙ্গে বিতর্কের পর বড় ধাক্কা খেলেন বাইডেন

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২৯ জুন ২০২৪, ০৬:১৭ পিএম

ট্রাম্পের সঙ্গে বিতর্কের পর বড় ধাক্কা খেলেন বাইডেন

ছবি : সংগৃহীত

সম্প্রতি সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সিএনএন টেলিভিশনে বিতর্ক অনুষ্ঠানে বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন নিজের দুর্বলতা প্রকাশ করেছে বলে মনে করে প্রভাবশালী পত্রিকা দ্য নিউ ইয়র্ক টাইমসের সম্পাদকীয় পর্ষদ।

এক বিবৃতিতে বাইডেনকে প্রেসিডেন্ট নির্বাচনের লড়াই থেকে সরে দাঁড়ানোর আহ্বান জানিয়েছে পর্ষদ। 

বিবৃতিতে পত্রিকাটির সম্পাদকীয় পর্ষদ বলেছে, গত বৃহস্পতিবার ট্রাম্পের সঙ্গে বিতর্ক দেখে মনে হয়েছে তিনি তার ছায়ায় ছিলেন। দ্বিতীয় মেয়াদে কী কী কাজ করবেন, তার ব্যাখ্যা দিতে তাকে লড়াই করতে হয়েছে। ট্রাম্প  উসকা দিলও তার জবাব দিতে গিয়ে হিমশিম খেয়েছেন বাইডেন। অনেক সময় একাধিকবার তিনি বাক্যও শেষ করতে পারেননি। তাই বাইডেন এখন ঘোষণা দিতে পারেন যে, তিনি আর নির্বাচন করবেন না।

ট্রাম্পের সঙ্গে বিতর্কের পর বড় ধাক্কা খেলেন বাইডেন

বাইডেনের দুর্বল পারফরমেন্স খবরের শিরোনাম হওয়ার পর খোদ নিজের দলেই সমালোচনার শিকার হচ্ছেন বাইডেন। জানা গেছে তার বিকল্প খুঁজছে ডেমোক্র্যাটরা।

এমন পরিস্থিতিতেই নিউ ইয়র্ক টাইমসের এই বিবৃতি এলো।

নিউ ইয়র্ক টাইমসের সম্পাদকীয় পর্ষদ বলছে, ডেমোক্র্যাট নেতৃত্ব এখন ট্রাম্পের বিরুদ্ধে লড়াইয়ের জন্য শক্ত এবং উদ্যোমী কাউকে খুঁজতে পারে।

ট্রাম্প ও বাইডেনের যেসব ঘাটতি রয়েছে, তার মধ্যে থেকে একটিকে বেছে নিতে ভোটারদেরকে বাধ্য করা উচিত নয়। এতে করে দেশের স্থিতিশীলতা ও নিরাপত্তাকে ঝুঁকিতে পড়তে পারে। 

বিবৃতিতে আরও বলা হয়, আমেরিকানরা বাইডেনের বয়স এবং দুর্বলতাকে উপেক্ষা করবে বা ছাড় দেবে, এমন আশা করাটাও বড় ধরনের জুয়া হয়ে যাবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম