Logo
Logo
×

আন্তর্জাতিক

নিলামে উঠছে প্রিন্সেস ডায়ানার গাউন, জুতা ও হ্যান্ডব্যাগ

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ জুন ২০২৪, ১১:৫১ এএম

নিলামে উঠছে প্রিন্সেস ডায়ানার গাউন, জুতা ও হ্যান্ডব্যাগ

ছবি: সংগৃহীত

এক সময় বিশ্বের সবচেয়ে খ্যাতিমান নারী হিসেবে পরিচিত ছিলেন যুক্তরাজ্যের প্রিন্সেস ডায়ানা। অনেকে তাকে আদর্শ মানেন সৌন্দর্য ও ফ্যাশন আইকন হিসেবেও। তাকে নিয়ে তাই কম বেশি আগ্রহ আছে অনেকেরই। বিশেষ করে ফ্যাশন প্রেমীদের কাছে তিনি রীতিমতো রোল মডেল। এবার সেই প্রিন্সেস ডায়ানার ব্যবহৃত বেশ কিছু স্মৃতিচিহ্ন নিলামে উঠতে যাচ্ছে।

প্রয়াত ব্রিটিশ রাজকুমারীর ব্যবহৃত জিনিষ আগেও বেশ কয়েকবার নিলামে উঠেছে। যেখানে ব্যাপক আগ্রহ দেখা গেছে অনেকের। সেই ধারাবাহিকতায় এবার আবার নিলামে উঠতে যাচ্ছে ডায়ানার ব্যবহৃত জিনিষ। যাকে বলা হচ্ছে ডায়ানার স্মৃতিচিহ্নের সবচেয়ে বড় নিলাম। যা চলতি সপ্তাহেই ক্যালিফোর্নিয়ায় অনুষ্ঠিত হতে যাচ্ছে।

এবারের নিলামে প্রিন্সেস ডায়ানার ব্যবহৃত গাউন, জুতা, হ্যান্ডব্যাগ ও টুপি সহ মোট ৫০ আইটেমের জিনিষ নিলামে উঠতে যাচ্ছে। তবে এর মধ্যে সবচেয়ে আকর্ষণীয় পণ্যটি আরবেইডের নীল ডায়মান্ট বল গাউন। যা ১৯৮৬ সালে প্রিন্সেস ডায়ানা অ্যান্ড্রু লয়েড ওয়েবারের ‘দ্য ফ্যান্টম অফ দ্য অপেরা’ এর লন্ডন প্রিমিয়ারে পরেছিলেন। ডায়ানার ব্যবহৃত এই পোশাকটির দাম ৪ লাখ ডলার পর্যন্ত উঠতে পারে বলে আশা করা হচ্ছে। কেননা, গতবছরই রাজকন্যার পরা একটি পোশাক নিলামে ১.১৪ মিলিয়ন ডলারে বিক্রি হয়েছিল।

নিলাম ঘরের গ্যাব্রিয়েলা শোয়ার্টজ এ নিয়ে বলেন, ‘আমরা এখানে প্রিন্সেস ডায়ানার কমনীয়তা উদযাপন করছি। আমাদের কাছে সত্যিই কিছু স্ট্যান্ডআউট পণ্য আছে... যেগুলো ডায়ানা অনেক গর্বের সাথে পরতেন এবং (যা) সত্যিই তার স্টাইলের প্রতীক।’

প্রিন্সেস ডায়ানা ১৯৮১ সালে ব্রিটেনের বর্তমান রাজা চার্লসকে একটি জমকালো অনুষ্ঠানের মাধ্যমে বিয়ে করেছিলেন। যা সারা বিশ্বের কয়েক মিলিয়ন লোক দেখেছিল। তবে সেই সম্পর্ক ভেঙে যায় ১৯৯০ সালের দিকে। তবে তার আগে এই দম্পতির ঘরে জন্মনেন প্রিন্সেস উইলিয়াম এবং হ্যারি। ১৯৯৭ সালে প্যারিসে এক গাড়ি দুর্ঘটনার শিকার হয়ে তখনকার এক প্রেমিকের সঙ্গে মারা যান ডায়ানা।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম