Logo
Logo
×

আন্তর্জাতিক

হজযাত্রীদের কেনাকাটা নিয়ে যে নির্দেশনা দিল সৌদি কর্তৃপক্ষ

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ২৪ জুন ২০২৪, ০২:৫৮ পিএম

হজযাত্রীদের কেনাকাটা নিয়ে যে নির্দেশনা দিল সৌদি কর্তৃপক্ষ

পবিত্র হজের আনুষ্ঠনিকতা শেষ করে বিদেশি মুসল্লিরা সৌদি আরব ছেড়ে যাওয়ার জন্য প্রস্তুত হচ্ছেন। এমন অবস্থায় নিজেদের ফিরে যাওয়ার ফ্লাইটে অনুমোদিত লাগেজের ওজন মেনে চলতে ‘যুক্তিসঙ্গত ভাবে’ কেনাকাটা করতে বিদায়ী হজযাত্রীদের পরামর্শ দিয়েছে সৌদি কর্তৃপক্ষ।

গালফ নিউজের প্রতিবেদনে বলা হয়, সৌদি আরবের হজ মন্ত্রণালয় কেনাকাটার বিষয়ে নির্দেশনা ঘোষণা করে হজযাত্রীদের সেগুলো অনুসরণ করার আহ্বান জানিয়েছে। 

বিদায়ী হজযাত্রীদের উদ্দেশে সৌদির হজ মন্ত্রণালয় বলেছে, হজের আনুষ্ঠানিকতা শেষ করার পরে আপনারা আধ্যাত্মিক এই যাত্রার স্মৃতি হিসেবে স্যুভেনির কেনাকাটা করতে পারেন। সৌদি আরবের পবিত্র শহর মক্কা ও মদিনায় এমন সব দোকান রয়েছে যেখানে হজযাত্রীরা বিভিন্ন জিনিস কেনাকাটা করতে পারেন।

মন্ত্রণালয়ের নির্দেশনায় আরও বলা হয়, কেনাকাটার পর আপনারা ক্রয়ের রসিদ হাতে পাওয়া নিশ্চিত করুন। তবে মনে রাখবেন: ক্রয়কৃত জিনিস ও উপহারগুলো ভ্রমণের জন্য অনুমোদিত লাগেজের ওজনের বেশি হতে দেবেন না।

এদিকে হজ ফ্লাইটের কেন্দ্র হিসেবে পরিচিত জেদ্দার কিং আব্দুল আজিজ বিমানবন্দরের কর্তৃপক্ষ বিদায়ী হজযাত্রীদের বিমানবন্দরে নির্ধারিত বিক্রয় কেন্দ্রে জমজমের পানির প্যাকেট অর্ডার করার জন্য পরামর্শ দিয়েছে।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম