Logo
Logo
×

আন্তর্জাতিক

আন্তর্জাতিক যোগব্যায়াম দিবস; শ্রীনগরে ‘প্রশিক্ষক’ মোদি

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ২১ জুন ২০২৪, ০৯:০৪ পিএম

আন্তর্জাতিক যোগব্যায়াম দিবস; শ্রীনগরে ‘প্রশিক্ষক’ মোদি

যোগব্যায়ামে একদিনের প্রশিক্ষক হিসাবে দায়িত্ব পালন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শুক্রবার ছিল ১০তম আন্তর্জাতিক যোগব্যায়াম দিবস। এ উপলক্ষ্যেই দেশটির শ্রীগনরে ভ্রমণ করেছিলেন তিনি। তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রী পদে শপথ নেওয়ার পর এই প্রথমবার জম্মু-কাশ্মীর গেলেন প্রধানমন্ত্রী। সেখানেই বিশেষ অনুষ্ঠানে যোগ দেন মোদি। 

এমন সময় শ্রীনগর থেকে দেশবাসীর উদ্দেশে দিলেন বিশেষ বার্তা। এই বছরের যোগ দিবসের থিম, নিজের ও সমাজের জন্য। ব্যক্তির মঙ্গলের পাশাপাশি সামাজিক সম্প্রীতি বৃদ্ধিতে যোগের গুরত্বের ওপর জোর দেওয়া হয়েছে। 

এ বছরের বিশেষ এই দিনের লক্ষ্য হাজার হাজার মানুষকে যোগব্যায়াম অনুশীলনে একত্রিত করা, বিশ্বব্যাপী স্বাস্থ্য ও সুস্থতার প্রচার করা। ডাল লেকের তীরে সেই অনুষ্ঠানের আয়োজন করা হয়। সে সময় মোদিকে অন্যদের সঙ্গে যোগব্যায়ামে অংশ নিতে দেখা যায়। সামাজিক যোগাযোগমাধ্যমে সেইসব ছবি ও ভিডিও ছড়িয়ে পড়েছে। 

অনুষ্ঠানে মোদি বলেন, ‘যোগ দিবসে দেশবাসী ও বিশ্বের প্রতিটি কোণে যোগব্যায়াম অনুশীলন করা মানুষকে শুভেচ্ছা জানাই। আন্তর্জাতিক যোগ দিবস আজ ১০ বছরের একটি ঐতিহাসিক যাত্রা পূর্ণ করেছে। 

২০১৪ সালে, আমি জাতিসংঘে আন্তর্জাতিক যোগ দিবসের প্রস্তাব দিয়েছিলাম। ভারতের এই প্রস্তাবটি ১৭৭টি দেশ সমর্থন করেছিল।’ এএফপি, টাইমস অব ইন্ডিয়া। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম