Logo
Logo
×

আন্তর্জাতিক

মন্ত্রিসভা থেকে ছিটকে পড়লেন স্মৃতি ইরানিসহ যে সব বিজেপি নেতা

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৯ জুন ২০২৪, ০৭:৫২ পিএম

মন্ত্রিসভা থেকে ছিটকে পড়লেন স্মৃতি ইরানিসহ যে সব বিজেপি নেতা

বাঁ থেকে স্মৃতি ইরানি, অনুরাগ ঠাকুর এবং নারায়ণ রানে। ছবি : সংগৃহীত

তৃতীয় বারের মতো নরেন্দ্র মোদির নেতৃত্বে গঠন হচ্ছে মন্ত্রিসভা। এই মন্ত্রিসভায় অংশ নিতে পারছেন না  বিজেপি নেতা এবং প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি, অনুরাগ ঠাকুর এবং নারায়ণ রানে। 

রোববার একটি সূত্রের বরাতে এই তথ্য জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি। 

লোকসভা নির্বাচনে ইরানি উত্তর প্রদেশের আমেঠি থেকে কংগ্রেসের অনুগত কিশোরী লাল শর্মার কাছে ১ লাখ ৬০ হাজার ভোটে হেরেছিলেন। মোদি সরকারের দ্বিতীয় মেয়াদে তিনি নারী ও শিশু উন্নয়ন মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। 

পাঁচ বছর আগে রাহুল গান্ধীকে পরাজিত করেছিলেন  তার পারিবারিক ঘাঁটিতে পরাজিত করেছিলেন স্মৃতি ইরানি।

হিমাচল প্রদেশের হামিরপুর থেকে নির্বাচনে জয়ী হলেও এবারের মন্ত্রিসভায় জায়গা পাচ্ছে না অনুরাগ ঠাকুর। তিনি আগের মন্ত্রিসভায়  ক্রীড়া, যুব বিষয়ক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ছিলেন। তার বাবা প্রেম কুমার ধুমাল হিমাচল প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী ছিলেন।  

মন্ত্রিসভায় জায়গা না পাওয়াদের মধ্যে রয়েছেন নারায়ণ রানে। মোদির আগের মন্ত্রিসভায় রানে মাইক্রো , ক্ষুদ্র ও মাঝারি উদ্যোগের মন্ত্রী ছিলেন। তিনি লোকসভা নির্বাচনে মহারাষ্ট্রের রত্নগিরি-সিন্ধুদুর্গ থেকে জিতেছেন।

মোদির নতুন মন্ত্রিসভায় যারা থাকছেন তারমধ্যে রয়েছেন-  অমিত শাহ, রাজনাথ সিং, নির্মলা সীতারমন, এস জয়শঙ্কর, নীতিন গড়করি, মনসুখ মান্ডাভিয়া, পীযূষ গয়াল, অশ্বিনী বৈষ্ণব, ধর্মেন্দ্র প্রধান, ভূপেন্দ্র যাদব, প্রহ্লাদ জোশী, কিরেন রিজিজু , সিআর পাতিল, এল মুরুগান, হরদীপ পুরি, এমএল খাট্টার, শিবরাজ চৌহান, গজেন্দ্র শেখাওয়াত, সুরেশ গোপী, এবং জিতিন প্রসাদা।


ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্সের (এনডিএ) অন্যান্য দলের নেতাদের মধ্যে রয়েছেন এইচডি কুমারস্বামী, জয়ন্ত চৌধুরী, প্রতাপ যাদব, রাম মোহন নাইডু, সুদেশ মাহাতো এবং লল্লান সিং।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম