Logo
Logo
×

আন্তর্জাতিক

বিজেপির কৌশল ব্যর্থ করে হ্যাটট্রিক করছেন দেব

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ০৪ জুন ২০২৪, ০৬:১৫ পিএম

বিজেপির কৌশল ব্যর্থ করে হ্যাটট্রিক করছেন দেব

বিশ্বের বৃহৎ গণতান্ত্রিক দেশ ভারতে মাসব্যাপী নির্বাচনি যজ্ঞ শেষ হয়েছে।  কয়েক ঘণ্টা পরই নির্ধারিত হয়ে যাবে আগামী ৫ বছর কারা ভারত শাসন করবে।  এর আগে স্থানীয় সময় মঙ্গলবার সকাল ৮টায় এ ভোট গণনা শুরু হয়। ভোট গণনা শেষে বিকালে ৫৪৩ আসনে ফল ঘোষণা করা হবে। 

পশ্চিম মেদিনীপুরে হাড্ডাহাড্ডি লড়াইয়ে ঘাটালে বিজেপি প্রার্থী হিরণ এর বিপরীতে লড়ছেন তৃণমূলের প্রার্থী ও টালিউড অভিনেতা দেব; যিনি এখন পর্যন্ত এই কেন্দ্রে এগিয়ে আছেন।

ভারতীয় গণমাধ্যম থেকে পাওয়া খবর, ঘাটালে দেবের প্রাপ্ত ভোট ১ লাখ ৪২ হাজার ৪২৫। হিরণ পেয়েছেন ১ লাখ ২১ হাজার ৫৩৩ ভোট। প্রায় ২১ হাজার ভোটে এগিয়ে দেব। 

২০১৪ এবং ২০১৯ পর পর দু’বার ঘাটাল থেকে জিতেছেন দেব। গতবারের ভোটে বিজেপি প্রার্থী ভারতী ঘোষ হেরেছিলেন তার কাছে। এবার ঘাটালে ‘কাঁটা দিয়ে কাঁটা তোলা’র কৌশল নিয়েছিল বিজেপি। 

আবারও রেকর্ড গড়তে চলেছেন ওয়াইসি

দেবের বিরুদ্ধে তারা দলের অভিনেতা-বিধায়ক হিরণ চট্টোপাধ্যায়কে প্রার্থী করেছিল। অভিনয় থেকে রাজনীতি, দুই ক্ষেত্রেই দেব-হিরণের ‘মসৃণ সম্পর্ক’ কারও অজানা নয়। সেটাই কাজে লাগানোর চেষ্টা করে পদ্মশিবির। কিন্তু সে চেষ্টাও যে বিফলে গেল, তা মোটামুটি পরিষ্কার। আপাতত পার্শ্বচরিত্র হয়েই থেকে গেলেন হিরণ।

আনন্দবাজারের প্রতিবেদনে বলা হয়েছে, পশ্চিমবঙ্গের ৪২ আসনের ২৬টি আসনে এগিয়ে আছে তৃণমূল। আর ১১টি আসনে এগিয়ে বিজেপি। কংগ্রেস দুটি আসনে এগিয়ে থাকলেও এখনো সিপিএম কোনো আসনে জয়ী হতে পারেনি।

পশ্চিমবঙ্গের ৪২টি আসনে এবার কোন দল জয়ী হবে সেদিকে তাকিয়ে আছে পুরো ভারত। ওই রাজ্যের প্রায় সবকটি বুথফেরত সমীক্ষাতেও বিজেপি এগিয়ে ছিল। তবে আজ ভোট গণনায় সে সমীক্ষা পাল্টে যেতে দেখা যাচ্ছে।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম