Logo
Logo
×

আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের যৌথ হামলায় নিহত ১৪ হুতি

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ৩১ মে ২০২৪, ১০:৪১ পিএম

যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের যৌথ হামলায় নিহত ১৪ হুতি

ইয়েমেনের সশস্ত্র গোষ্ঠী হুতি বিদ্রোহীদের ওপর যৌথ হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য। এ হামলায় ১৪ হুতি সদস্য নিহত হয়েছে। 

এছাড়াও এ ঘটনায় আহত হয়েছে ৩০ জনের বেশি। লোহিত সাগরের জাহাজে হুতিদের পালটা আক্রমণের জবাবে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য তাদের ওপর যৌথ হামলা চালিয়েছে। 

শুক্রবার হুতিসংশ্লিষ্ট আল মাসিরাহ টিভি বিষয়টি নিশ্চিত করেছে। বৃহস্পতিবার হোদেইদাহের আল-হাওয়াক জেলা এবং আস-সালিফ বন্দরের একটি রেডিও ভবনকে লক্ষ্য করে এ হামলা চালানো হয়েছে। 

এদিকে মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য বাহিনী বলছে, লোহিত সাগরের জাহাজে হুতি বিদ্রোহীদের হামলা চালানোর পাল্টা জবাব দিতে তারা যৌথভাবে এ হামলা চালিয়েছে। 

ইউএস সেন্ট্রাল কমান্ড (সেন্টকম) এক বিবৃতিতে জানায়, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য বাহিনী ইয়েমেনের হুতি নিয়ন্ত্রিত এলাকায় ১৩টি লক্ষ্যবস্তুতে আঘাত করেছে। যুক্তরাজ্যের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, যৌথ আক্রমণের সময় বেসামরিক অবকাঠামোর যেন ক্ষতি না হয়, সেদিকে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করা হয়েছে। তবে হুতি নেতারা জানান, ইসরাইল যখন গাজায় যুদ্ধ বন্ধ করবে, তখন তাদের জাহাজে হামলা বন্ধ হয়ে যাবে। আলজাজিরা। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম