Logo
Logo
×

আন্তর্জাতিক

মুম্বাইয়ে আম্বানিপুত্রের বিয়ের অনুষ্ঠান চলবে তিন দিন 

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ মে ২০২৪, ১০:০৫ পিএম

মুম্বাইয়ে আম্বানিপুত্রের বিয়ের অনুষ্ঠান চলবে তিন দিন 

এই মুহূর্তে ভারতবর্ষের সবচেয়ে আলোচিত বিয়ে অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের। গত জানুয়ারিতে মুকেশ আম্বানি ও নীতা আম্বানির ছোট ছেলে অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের বাগদান হয়। এরপর মার্চে অনন্ত ও রাধিকা মার্চেন্টের প্রথম প্রি-ওয়েডিং পার্টির আয়োজন করেছিল আম্বানি পরিবার। গুজরাটের জামনগরে দুজনের প্রাক-বিবাহ অনুষ্ঠানই রীতিমতো তোলপাড় ফেলে দিয়েছিল। এবার বিয়ের পালা।

ভারতের সবচেয়ে ধনী ব্যক্তি মুকেশ আম্বানির ছোট ছেলের বিয়ের আয়োজন চলছে নিজের দেশে, মুম্বাই শহরে। তিন দিন ধরে চলবে অনুষ্ঠান। বিয়ের সম্ভাব্য তারিখ ১২ জুলাই আগেই ঘোষণা করা হয়েছিল। আগামী ১২ থেকে ১৪ জুলাই পর্যন্ত চলবে বিয়ের অনুষ্ঠান।

ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, তারিখটি ঠিক রেখে বিয়ের অন্যান্য অনুষ্ঠানের তারিখ ঘোষণা করেছে আম্বানি পরিবার।

প্রথম দিন ১২ জুলাই বসবে বিয়ের মূল অনুষ্ঠান। ওই দিন শহরের বান্দ্রা-কুরলা কমপ্লেক্সের (বিকেসি) জিও ওয়ার্ল্ড কনভেনশন সেন্টারে হিন্দুরীতি মেনে সাত পাক ঘুরবেন অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্ট। এরই মধ্যে সোশ্যাল মিডিয়ায় এসে গেছে লাল সোনালি রঙা বিয়ের কার্ড। আর নিমন্ত্রিতরা পরবেন ভারতীয় পোশাক।

১৩ জুলাই হবে আশীর্বাদের অনুষ্ঠান। সেদিনও ভারতীয় পোশাক পরবেন নিমন্ত্রিতরা। আর শেষদিন ১৪ জুলাই হবে বৌভাতের অনুষ্ঠান। তিনটি অনুষ্ঠানই হবে জিও ওয়ার্ল্ড কনভেনশন সেন্টারে। বলিউড তারকাদের বাইরেও বিশ্ব চলচ্চিত্র, সংগীত, প্রযুক্তি ও খেলার জগতের জনপ্রিয় তারকারা আলো ছড়াবেন অনুষ্ঠানে।

জামনগরের পর দ্বিতীয় দফায় অনন্ত আম্বানি আর রাধিকা মার্চেন্টের বিয়ের অনুষ্ঠান চলছে বিলাসবহুল ক্রুজে। গত মঙ্গলবার থেকে চার দিনের জন্য ইতালিতে অনন্ত ও রাধিকার প্রাক-বিবাহ অনুষ্ঠানের দ্বিতীয় পর্ব শুরু হয়েছে। সেখানে সালমান খান, শাহরুখ খান, রাণবীর কাপুর, আলিয়া ভাট, সারা আলি খান, ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনি, অনন্যা পাণ্ডে, করণ জোহরের মতো তারকারা উপস্থিত আছেন। পারফর্ম করছে পৃথিবী বিখ্যাত ‘ব্যাকস্ট্রিট বয়েজ’ ব্যান্ডটিও।

এবার অনুষ্ঠান উদযাপনে আম্বানিরা সমুদ্রপথকে বেছে নিয়েছে। বিলাসবহুল প্রমোদতরীতে চড়ে অতিথিরা অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের দ্বিতীয় প্রাক-বিবাহ অনুষ্ঠান উপভোগ করেছেন। জাহাজে তারা পাড়ি দিয়েছেন ইতালি থেকে ফ্রান্সের দক্ষিণ প্রান্ত পর্যন্ত।

প্রাক-বিবাহের প্রথম অনুষ্ঠান বসেছিল গুজরাটের পশ্চিমাঞ্চলীয় শহর জামনগরে। আলাদা আলাদা থিম ধরে তিন দিনের সেই অনুষ্ঠানে অতিথি সমাগম, অনুষ্ঠানের বৈচিত্র্য, ভারতীয় ঐতিহ্যের প্রদর্শন আর খরচের বহরে রীতিমতো ইতিহাস গড়েছিল আম্বানিরা।

হলিউড-বলিউডের সুপারস্টাররা তো ছিলেনই, বিশ্বের বিভিন্ন অঙ্গনের নামিদামি ব্যক্তি, প্রভাবশালী ব্যবসায়ী, সংগীত আর খোলার মাঠের দাপুটেরাও এসেছিলেন জামনগরের ওই আয়োজনে। বলিউডি সিনেমার তিন তারকা শাহরুখ খান, আমির খান এবং সালমান খানও নেচে-গেয়ে মঞ্চ মাতিয়েছিলেন।

আমন্ত্রিতদের মধ্যে আরও ছিলেন ভুটান রাজ পরিবারের সদস্যরা, বিল গেটস, ডিজনির প্রধান বব ইগার, যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকন্যা ইভাঙ্কা ট্রাম্প এবং কাতারের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মেদ বিন আবদুল রহমান বিন জসিম আল-থানি। অনুষ্ঠানে এক হাজার অতিথির জন্য ভারতের ইন্দোরের জারদিন হোটেল থেকে আনা হয়েছিল ২১ জন পাচক-পাচিকাকে।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম