Logo
Logo
×

আন্তর্জাতিক

দোষী সাব্যস্ত ট্রাম্প, যা বললেন বাইডেন

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ মে ২০২৪, ০৪:৪০ পিএম

দোষী সাব্যস্ত ট্রাম্প, যা বললেন বাইডেন

সাবেক পর্নস্টার স্টর্মি ডেনিয়েলসকে ঘুস দেওয়ার মামলায় সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে দোষী সাব্যস্ত করেছে আদালত। তবে এ রায়ের পর কোনো উচ্ছ্বাস প্রকাশ করেননি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তার প্রতিনিধি হিসেবে বিবৃতি দিয়েছেন ডেমোক্রেটিক পার্টির নির্বাচনি প্রচার টিমের পরিচালক মাইকেল টেইলার এবং হোয়াইট হাউস মুখপাত্র ইয়ান স্যামস।

বিবৃতিতে তারা বলেন, নিউইয়র্কের আদালতে আজ আরও একবার প্রমাণিত হলো, ‘কেউ-ই আইনের ঊর্ধ্বে নয়’।

মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে। এতে বলা হয়েছে, আদালতের রায় নিয়ে সমর্থকদের উচ্ছ্বসিত হতে বারণ করেছেন জো বাইডেন। এর পরিবর্তে তিনি সমর্থকদের নির্বাচনের দিকে মনযোগ দেওয়ার আহ্বান জানিয়েছেন।

বিবৃতিতে আরও বলা হয়, মার্কিন জনগণকে একটি সুন্দর ভবিষ্যৎ উপহার দেওয়ার জন্য ডোনাল্ড ট্রাম্পকে ওভাল অফিসে (আমেরিকার প্রেসিডেন্ট কার্যালয়) না রাখার আহ্বান জানিয়েছেন জো বাইডেন। তিনি বলেন, কেবল ব্যালট বাক্সের মাধ্যমেই ট্রাম্পকে ওভাল অফিসের বাইরে রাখা সম্ভব।

ট্রাম্পের সঙ্গে যৌন সম্পর্কের বিষয়ে মুখ না খুলতে ২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগে সাবেক পর্নো তারকা স্টর্মি ড্যানিয়েলসকে মোটা অঙ্কের ঘুস দেওয়া হয়েছিল। এছাড়া অর্থ দেওয়ার বিষয়টি গোপন রাখতে ট্রাম্প তার ব্যবসায়িক রেকর্ডেও জালিয়াতির আশ্রয় নিয়েছিলেন বলে অভিযোগ আছে। যদিও এসব অভিযোগ অস্বীকার করেন ট্রাম্প।  

বৃহস্পতিবার নিউইয়র্কের আদালতে ট্রাম্পের বিরুদ্ধে আনা ৩৪টি অভিযোগেই তিনি দোষী সাব্যস্ত হয়েছেন। আগামী ১১ জুলাই এসব অভিযোগে তার সাজা ঘোষণা করা হবে। এ ধরনের অপরাধের ক্ষেত্রে ট্রাম্পের সর্বোচ্চ চার বছরের জেল হতে পারে। তবে আইনজ্ঞরা বলছেন, কারাদণ্ড নয় তাকে জরিমানা করার সম্ভাবনাই বেশি।

গতকাল রায় ঘোষণার পর হোয়াইট হাউসের কাউন্সিল কার্যালয়ের মুখপাত্র ইয়ান স্যামস বিবৃতিতে বলেন, আদালতের রায়কে সম্মান জানাচ্ছি। এর বেশি কিছু আর বলার নেই।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম