Logo
Logo
×

আন্তর্জাতিক

ট্রাম্পের অপরাধের কেন্দ্রবিন্দুতে থাকা কে এই স্টর্মি ড্যানিয়েলস?

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ মে ২০২৪, ০৪:২১ পিএম

ট্রাম্পের অপরাধের কেন্দ্রবিন্দুতে থাকা কে এই স্টর্মি ড্যানিয়েলস?

নিউইয়র্কের একটি আদালত ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে চলমান হাশ মানি মামলায় তাকে দোষী সাব্যস্ত করেছেন। তার বিরুদ্ধে আনীত ৩৪টি অভিযোগেই তিনি দোষী বলে প্রমাণ পেয়েছেন আদালত। 

সাবেক পর্নো তারকা স্টর্মি ড্যানিয়েলসের মুখ বন্ধ করতে ২০১৬ সালে প্রেসিডেন্ট নির্বাচনের আগে ঘুষ দেওয়ার ঘটনায় মোট ৩৪টি অভিযোগ আনা হয়েছিল ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে। দীর্ঘ শুনানির পর ডোনাল্ড ট্রাম্পকে সব অভিযোগেই দোষী ঘোষণা করেন ১২ সদস্যবিশিষ্ট জুরি। রায় ঘোষণার সময় ডোনাল্ড ট্রাম্প আদালতে উপস্থিত ছিলেন এবং বিচারকদের দিকে তিনি হতাশ তাকিয়ে ছিলেন। 

পরে বিচারক হুয়ান মেরচান ১১ জুলাই সাজা ঘোষণার জন্য দিন নির্ধারণ করেন। সেদিন স্থানীয় সময় সকাল ১০টায় এ মামলার দণ্ডাদেশ ঘোষণা করা হবে। এদিকে আগামী ৫ নভেম্বর দেশটির প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের লড়ার কথা রয়েছে। 

ব্যবসায়িক নথিপত্র জালিয়াতির শাস্তি হিসেবে ডোনাল্ড ট্রাম্পের সর্বোচ্চ সাজা হতে পারে চার বছরের কারাদণ্ড। সিএনএন বলছে, অপরাধী সাব্যস্ত হওয়ায় ট্রাম্পের নির্বাচনী প্রচারে বা বিজয়ী হলে দায়িত্ব গ্রহণের পথে আইনগত বাধা হবে না। আর সাজা ঘোষণার আগে তাকে কারাগারেও যেতে হবে না। 

আদালতের রায়ে অসন্তোষ প্রকাশ করে ট্রাম্প বলেন, প্রকৃত রায় হবে আগামী ৫ নভেম্বর।

এদিকে ট্রাম্পের এসব রায়ের সঙ্গে ফৌজদারি অপরাধের কেন্দ্রবিন্দুতে থাকা পর্ন তারকা কে এই স্টর্মি ড্যানিয়েলস। চলুন জেনে নেই। 

কে এই ড্যানিয়েলস?

৪৫ বছর বয়সি ড্যানিয়েলসের আসল নাম স্টেফানি ক্লিফোর্ড। তার জন্ম যুক্তরাষ্ট্রের লুইসিয়ানাতে। তিনি পেশায় একজন পর্ন তারকা ও পরিচালক। তিনি তার কাজের জন্য বিভিন্ন পুরস্কারও জিতেছেন।

এছাড়াও তিনি মূলধারার হলিউড চলচ্চিত্রেও অভিনয় করেছেন। তার মধ্যে উল্লেখযোগ্য হলো ২০১০ সালে মুক্তিপ্রাপ্ত কমেডি সিনেমা ‘দ্য ফর্টি-ইয়ার ওল্ড ভার্জিন এ্যান্ড নকড আপ’।

তিনি রাজনীতিতেও জড়িয়ে পড়েছিলেন এবং নিজেকে রিপাবলিকান হিসেবে ঘোষণা করেছিলেন। রিপাবলিকান পার্টি মার্কিন যুক্তরাষ্ট্রের একটি ঐতিহাসিক রাজনৈতিক দল। ডোনাল্ড ট্রাম্প নিজেও একজন রিপাবলিকান। তিনি ২০১৬ সালে এই দল থেকেই প্রেসিডেন্ট নির্বাচন করেন।

ড্যানিয়েলসের ‘যৌন সম্পর্কের’ দাবি

ড্যানিয়েলস বিভিন্ন সাক্ষাৎকারে বলেছেন, ২০০৬ সালের জুলাই মাসে একটি দাতব্য গালফ টুর্নামেন্টে ট্রাম্পের সঙ্গে দেখা করেছিলেন তিনি।

তিনি দাবি করেন, তারা ক্যালিফোর্নিয়া ও নেভাদার রিসোর্ট এলাকার লেক টাহোতে অবস্থিত ট্রাম্পের হোটেলের একটি কক্ষে একবার যৌন সম্পর্কে জড়ান।

তবে ওই সময় ট্রাম্পের আইনজীবী এ দাবিকে “তীব্রভাবে” অস্বীকার করেন।

মুখ বন্ধ রাখতে ‘হুমকি ও ঘুস’

ড্যানিয়েলস বলেন, এই সম্পর্কের বিষয়ে মুখ বন্ধ রাখতে ট্রাম্পের আইনজীবী কোহেন ২০১৬ সালের নির্বাচনের মাত্র কয়েকদিন আগে তাকে এক লাখ ৩০ হাজার ডলার ঘুস দিয়েছিলেন।

সেবারের নির্বাচনে রিপাবলিকান পার্টি থেকে প্রেসিডেন্ট নির্বাচনে জয়লাভ করেছিলেন ট্রাম্প।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম