Logo
Logo
×

আন্তর্জাতিক

রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় খারকিভে নিহত ৭

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ মে ২০২৪, ১২:৩৪ পিএম

রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় খারকিভে নিহত ৭

ছবি: সংগৃহীত

রুশ বাহিনী ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইউক্রেনের উত্তর-পূর্বাঞ্চলীয় শহর খারকিভে। এতে অন্তত সাতজন নিহতহ য়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন খারকিভ অঞ্চলের গভর্নর ওলেগ সিনেগুবোভ।

বৃহস্পতিবার (২৩ মে) ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহরটিতে অন্তত ১৫টি ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। এ সময় হতাহতের ঘটনা ঘটে। হামলায় এখনো দুজন নিখোঁজ রয়েছেন। ইউক্রেনের এই কর্মকর্তা স্থানীয় বাসিন্দাদের নিরাপদে থাকার আহ্বান জানিয়েছেন। খবর রয়টার্সের।

ইউক্রেনের রাষ্ট্রীয় রেলওয়ে কোম্পানির পক্ষ থেকে বলা হয়েছে, রুশ হামলায় বেশ কিছু স্থাপনা ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ছাড়া কয়েকজন কর্মীও আহত হয়েছেন। চলতি মাসের শুরুর দিকে রাশিয়ান বাহিনী অঞ্চলটিতে নতুন করে হামলা শুরু করে। 

বুধবার সিনেগুবোভ বলেছেন, প্লেতেনিভকা ও ভোভচান্সক শহরের কাছে লড়াই চলছে। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে তিনি বলেন, এই দুর্বলতা আমাদের না বিশ্বের, যারা তিন বছর ধরে সন্ত্রাসীদের সঙ্গে তাদের প্রাপ্য অনুযায়ী মোকাবিলা করার সাহস করেনি।

এ হামলার বিষয়ে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেন, এ হামলা বোঝাচ্ছে আমাদের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থার যে অভাব, যারই ফায়দা নিচ্ছে রাশিয়া।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম