Logo
Logo
×

আন্তর্জাতিক

খারকিভের পাঁচটি গ্রাম দখলের দাবি রাশিয়ার

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ মে ২০২৪, ০৮:০২ পিএম

খারকিভের পাঁচটি গ্রাম দখলের দাবি রাশিয়ার

ইউক্রেনের খারকিভ অঞ্চলের পাঁচটি গ্রাম দখল করেছে রাশিয়া। শনিবার গ্রাম দখলের বিষয়ের দাবি করেছে রুশ বাহিনী। প্রতিরক্ষা মন্ত্রণালয় এক সংবাদ সম্মেলনে জানিয়েছে, ইউক্রেনের খারকিভ অঞ্চলের প্লেটেনিভকা, ওহিরসেভ, বোরিসিভকা, পাইলনা ও স্ট্রিলেচনা নামের গ্রাম দখল করেছে রুশ বাহিনী। এ গ্রামগুলো রাশিয়ার সীমান্তে অবস্থিত। খবর দ্য গার্ডিয়ানের

প্রতিরক্ষা মন্ত্রণালয় আরও জানিয়েছে, দোনেৎস্ক অঞ্চলের কেরামিক নামের গ্রামটিও দখল করেছে রুশ বাহিনী। ফেব্রুয়ারিতে ইউক্রেনের দুর্গ অভদিভকা দখল করার পর ধীরে ধীরে অগ্রসর হয়েছে রাশিয়া।

জানা গেছে, ইউক্রেনের দোনেৎস্ক অঞ্চলের আভদিভকা শহরের স্টেপোভ, লাস্তোচকাইন ও সেভেরন নামের তিনটি গ্রাম দখল করেছে রুশ বাহিনী। এই গ্রামগুলো থেকে সেনা প্রত্যাহার করে নিয়েছে ইউক্রেনীয় বাহিনী।

শুক্রবার ইউক্রেনের কর্মকর্তারা জানান, খারকিভ অঞ্চলে আন্তঃসীমান্ত হামলা চালিয়েছে রুশ বাহিনী। খারকিভের গভর্নর ওলেহ সিনিয়েহুবভ বলেন, শনিবারেও খারকিভ অঞ্চলে আক্রমণ অব্যাহত রেখেছে রাশিয়া। শুধু তাই না, আরও অগ্রসর হওয়ার চেষ্টা করছে।

২০২২ সালের ফেব্রুয়ারিতে খারকিভে প্রথম হামলা করেছে রুশ বাহিনী। কিন্তু সেই বছরের সেপ্টেম্বরে ইউক্রেনের পাল্টা আক্রমণে পরাজিত হয় রাশিয়া। তখন থেকেই রাশিয়ার বেলগোরোড অঞ্চলে নিয়মিত ড্রোন আর্টিলারি হামলা চালিয়েছে ইউক্রেন।

ইউক্রেনের পূর্ব এবং দক্ষিণের প্রায় ১৮ শতাংশ নিয়ন্ত্রণ করে রাশিয়া।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম