Logo
Logo
×

আন্তর্জাতিক

প্রিসাইডিং অফিসারকে চড়, ভিডিও ভাইরাল

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ৩০ এপ্রিল ২০২৪, ০৭:৩৯ পিএম

প্রিসাইডিং অফিসারকে চড়, ভিডিও ভাইরাল

ভারতে গত শুক্রবার দ্বিতীয় দফায় ১৩টি রাজ্যের মোট ৮৯টি আসনে ভোটগ্রহণ হয়। ভোট চলাকালীন একটি কেন্দ্রে প্রিসাইডিং অফিসারকে চড় মারেন বিজেপি নেতা।

চড় মারার সেই ভিডিও ইতোমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ঘটনাটি ঘটেছিল ত্রিপুরার বাগবাসা বিধানসভা কেন্দ্রের ২২ নম্বর ভোটকেন্দ্রে। অভিযুক্ত বিজেপি নেতাকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতার হওয়া বিজেপি নেতার নাম কাজল দাস। তিনি উত্তর ত্রিপুরা জেলার বিজেপি সভাপতি। 

বিজেপির ওই নেতা বেশ কয়েকজন প্রিসাইডিং অফিসারকে মারধর করেছিল বলে অভিযোগ ওঠে। 

জানা যায়, ভোটগ্রহণ শেষে বৈধ ভোটার কার্ড ছাড়াই কিছু লোক ভোট দিতে যায়; কিন্তু প্রিসাইডিং অফিসার তাদের বাধা দেন। বৈধ পরিচয়পত্র ছাড়া কোনো ভোটার ভোট দিতে পারবেন না। প্রিসাইডিং অফিসার তাদের ভোট দেওয়ার অনুমতি দেননি। 

প্রিসাইডিং অফিসারের বক্তব্য শোনার আগেই কাজল দাসের নেতৃত্বে কিছু নেতাকর্মী তার উপর হামলা চালায়। কাজল দাস ভোটারদের সামনে অফিসারকে চড় মারেন।

একজন সিনিয়র পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, ধর্মনগরের সহকারী রিটার্নিং অফিসার কাজল দাসের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। 

কদমতলা থানার অফিসার ইনচার্জ জয়ন্ত দেবনাথ জানান, অভিযোগ দায়ের করার পরেই সেক্টর অফিসার মাইক্রো পর্যবেক্ষকের রিপোর্টের ভিত্তিতে এই ভাইরাল ভিডিও তদন্ত করা হয়। 

পুলিশ জানিয়েছে, অভিযুক্তের বিরুদ্ধে জনপ্রতিনিধিত্ব আইনের ৩৫৩, ৩৩২ এবং ১৩১ ধারার পাশাপাশি ভারতীয় দণ্ডবিধির ৩৪ ধারার অধীনে মামলা দায়ের করা হয়েছে। ভিডিও দেখে কাজল দাসকে শনাক্ত করা হয়েছে। বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে। 

জানা যায়, কাজল দাস ওই অঞ্চলের ভোটার নন। বেআইনিভাবে সেখানে ঢুকেছিলেন।

বিজেপি মুখপাত্র বলেছেন, এমন কিছু ঘটনা হয়ে থাকলে পুলিশ ও নির্বাচন কমিশন ব্যবস্থা নেবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম