Logo
Logo
×

আন্তর্জাতিক

ইরানকে হামলার ফল ভোগ করতে হবে: ইসরাইলি সেনাপ্রধানের হুঙ্কার

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ১৬ এপ্রিল ২০২৪, ০৮:৪৪ পিএম

ইরানকে হামলার ফল ভোগ করতে হবে: ইসরাইলি সেনাপ্রধানের হুঙ্কার

ইসরাইলে হামলার ফল ইরানকে ভোগ করতে হবে বলে হুশিয়ার করেছেন দেশটির সামরিক বাহিনীর প্রধান হারজেই হেলেভি। তিনি বলেছেন, ইরানের ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলার জবাব দেওয়া হবে।ইরানের হামলার তিন দিন পর তিনি এই হুঙ্কার দিলেন। খবর রয়টার্সের।

ইরানের হামলার পর ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু কী জবাব দেন সেটির অপেক্ষায় তেলআবিবের জনগণ।এই অঞ্চলে (মধ্যপ্রাচ্য) সংঘাত বাড়ার শঙ্কায় আন্তর্জাতিক সম্প্রদায় ইসরাইলকে সংযত আচরণ করার আহ্বান জানিয়েছে।
 
ইরানি হামলার পর সোমবার গত ২৪ ঘণ্টার মধ্যে দুবার যুদ্ধবিষয়ক মন্ত্রিসভার সঙ্গে বৈঠক করেছেন।মূলত ইরানি হামলার কী জবাব দেওয়া যায় সেটি নিয়ে সিদ্ধান্ত নিতেই তিনি এই বৈঠক করেন।

ইসরাইলের মিলিটারি চিফ অব স্টাফ হার্জেই হ্যালেভি বলেছেন, ইসরাইল ইরানের হামলার জবাব দেবে। তিনি এর বেশি কিছু বলেননি। 

নেভাদান বিমান ঘাঁটিতে মঙ্গলবার তিনি আরও বলেন,   ইসরাইলের ভূখন্ডে এতো এতো ক্ষেপণাস্ত্র, ক্রস ক্ষেপণাস্ত্র এবং ড্রোন হামলার জবাব দেওয়া হবে। 

এদিকে মধ্যপ্রাচ্যে উত্তেজনার মধ্যে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে সংযত থাকার আহ্বান জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। 

মঙ্গলবার ফোনকলে রাশিয়ার প্রেসিডেন্ট রাইসিকে বলেন, ইসরাইলে ইরানের হামলার পর উদ্ভূত পরিস্থিতিতে সব পক্ষ সংযত আচরণ করবে এমন প্রত্যাশা আমার।সতর্ক করে দিয়ে তিনি বলেন, সীমান্ত উত্তেজনা এই অঞ্চলে সর্বনাশা পরিস্থিতির সৃষ্টি করবে।

আরও পড়ুন: ইরানের পরমাণু স্থাপনা ‘সাময়িক’ বন্ধ : আইএইএ প্রধান

পুতিন আশা প্রকাশ করে বলেন, কোনো পক্ষই যুদ্ধাবস্থা তৈরি করবে না। 

পুতিনকে ইরানের প্রেসিডেন্ট ইসরাইলের হামলার গুরুত্ব বোঝানোর চেষ্টা করেন। তিনি বলেন, হামলা সীমিত আকারে হয়েছে। আর আক্রমণের চিন্তা নেই ইরানের।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম