Logo
Logo
×

আন্তর্জাতিক

কেট-উইলিয়ামের সম্পর্কের মধ্যে কে এই হানবুরি

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ মার্চ ২০২৪, ০৯:২৫ পিএম

কেট-উইলিয়ামের সম্পর্কের মধ্যে কে এই হানবুরি

আবার চাঙ্গা হয়ে উঠেছে পুরোনো খবর। বিবাহবহির্ভূত সম্পর্কে জড়িয়েছেন ব্রিটিশ রাজপুত্র প্রিন্স উইলিয়াম। এমন একটি গুঞ্জন চার বছর ধরেই ঘুরে বেড়াচ্ছিল। এ বছর সেই খবর নতুন করে ছড়িয়ে পড়েছে। সম্প্রতি চিকিৎসাজনিত কারণে উইলিয়ামের স্ত্রী কেট মিডলটন লোক-চক্ষুর অন্তরালে থাকায় বিষয়টি আরও জোরালো হয়ে উঠেছে। প্রিন্স উইলিয়াম ও কেট মিডলটনের মাঝখানে যে নামটি শোনা যাচ্ছে তিনি হলেন লেডি রোজ হানবুরি।

এ বিষয়ে সোমবার গ্ল্যামারের এক প্রতিবেদনে বলা হয়েছে, দ্য সান পত্রিকার একটি প্রতিবেদনের জেরে রোজ হানবুরির উপাখ্যানটি শুরু হয়েছিল ২০১৯ সালের মার্চে। খবরটির বিষয়বস্তু ছিল এমন- কেট মিডলটন তার ঘনিষ্ঠ বন্ধু রোজ হানবুরির সঙ্গে মারাত্মক কলহে জড়িয়েছেন।

সেই সময় একটি ঘনিষ্ঠ সূত্র দাবি করেছিল, উইলিয়ামের সঙ্গে বিবাহবহির্ভূত সম্পর্কের জের ধরেই কেট এবং হানবুরির সম্পর্কের মারাত্মক অবনতি ঘটেছে। উইলিয়াম অবশ্য চেষ্টা করেছিলেন—হানবুরি এবং তার চলচ্চিত্র নির্মাতা স্বামী ডেভিড চলমন্ডেলির সঙ্গে কেটের সম্পর্ক যেন ভেঙে না যায়।

সেই সময়টিতেই আবার ব্রিটিশ কলামিস্ট জাইলস কোরান এক টুইটে হানবুরির সঙ্গে উইলিয়ামের সম্পর্কের ইঙ্গিত করেছিলেন। যদিও পরে ওই টুইটটি তিনি মুছে ফেলেছিলেন। টুইটে তিনি লিখেছিলেন- ‘এই সম্পর্কের কথা সবাই জানে।’

এ বিষয়ে দ্য ডেইলি বিস্ট এক প্রতিবেদনে জানিয়েছিল জাইলসকে ওই টুইটটি মুছে ফেলতে ব্রিটিশ রাজ প্রাসাদ থেকে চাপ দেওয়া হয়েছিল।

এদিকে গত জানুয়ারিতে কেট মিডলটন চিকিৎসাজনিত কারণে লোকচক্ষুর আড়ালে গেলে এ বিষয়টি আলোচনায় আসে। বলা হচ্ছিল- কেট এবং উইলিয়াম দম্পতি বিবাহ-বিচ্ছেদের দিকে যাচ্ছেন। আর এ বিচ্ছেদের নেপথ্যে হানবুরির সঙ্গে উইলিয়ামের অবৈধ সম্পর্ক।

এটি নতুন করে সামনে নিয়ে আসেন মার্কিন টিভি উপস্থাপক স্টিফেন কোলবার্ট। গত ১২ মার্চে অনুষ্ঠিত একটি শোতে তিনি বলেছিলেন, কেট মিডলটনের লোকচক্ষুর আড়ালে থাকা ব্রিটিশ রাজ্যে একটি আলোড়ন সৃষ্টি করেছে।

কেটের এমন আড়ালে থাকাকে তার স্বামী এবং ইংল্যান্ডের ভবিষ্যৎ রাজা উইলিয়ামের সঙ্গে সম্পর্কযুক্ত হতে পারে বলেও মন্তব্য করেছিলেন কোলবার্ট। 

গত ১৬ মার্চ রাজপ্রাসাদের নতুন গুঞ্জন নিয়ে একটি নিবন্ধ প্রকাশ করে বিজনেস ইনসাইডারও। তবে সেই নিবন্ধে গুঞ্জনের বিষয়টি নিয়ে ব্রিটিশ রাজপরিবার থেকে কোনো মন্তব্য করতে অস্বীকার করা হয়েছে।

এদিকে গুঞ্জনের বিষয়ে মন্তব্য পাওয়া গেছে খোদ হানবুরির কাছ থেকেই। এ বিষয়ে প্রথমবারের মতো হানবুরি বলেছেন- ‘গুঞ্জনটি সম্পূর্ণ মিথ্যা।’

ব্রিটিশ রাজপরিবারের সঙ্গে ঘনিষ্ঠ একটি পরিবারে ১৯৮৪ সালে রোজ হানবুরির জন্ম। তার দাদি লেডি রোজ ল্যাম্বার্ট ছিলেন বিয়ের সময় রানি এলিজাবেথের সহচরী। রাজপরিবারের সূত্রেই কেট মিডলটনের সবচেয়ে কাছের বন্ধু হয়ে উঠেছিলেন হানবুরি। ২০১৯ সালের আগ পর্যন্ত তাদের এ সম্পর্ক অটুট ছিল।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম