Logo
Logo
×

আন্তর্জাতিক

কেমন হবে নওয়াজের মন্ত্রিসভা, আজকের মধ্যেই চূড়ান্ত

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ১০ মার্চ ২০২৪, ০১:০৭ পিএম

কেমন হবে নওয়াজের মন্ত্রিসভা, আজকের মধ্যেই চূড়ান্ত

পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) দলের সভাপতি পাকিস্তানের নবনির্বাচিত প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। ছবি:সংগৃহীত।

আগামী ২৪ ঘণ্টার মধ্যে মন্ত্রিসভা চূড়ান্ত করতে পারেন পাকিস্তানের নবনির্বাচিত প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। শনিবার ইসলামাবাদে সাংবাদিকদের দেওয়া এক সাক্ষাৎকারে এই তথ্য দিয়েছেন পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) নেতা আতাউল্লাহ তারার।

সাক্ষাৎকারে তিনি বলেন, মন্ত্রিসভা গঠনের ক্ষেত্রে মুত্তাহিদা কওমি মুভমেন্ট-পাকিস্তানের (এমকিউএম-পি) সঙ্গেও সব বিষয় মীমাংসা হয়েছে। 

একটি সূত্রের বরাত দিয়ে জিইও নিউজ জানিয়েছে, পিএমএল-এন  দলের প্রতিষ্ঠাতা নওয়াজ শরিফও প্রধানমন্ত্রীকে দ্রুততম সময়ে ফেডারেল মন্ত্রিসভা চূড়ান্ত করতে এবং দলের ইশতেহার বাস্তবায়ন শুরু করার নির্দেশ দিয়েছেন। 

নওয়াজ শরিফের নেতৃত্বে ক্ষমতাসীন দলের গুরুত্বপূর্ণ বৈঠকে এ নির্দেশনা দেওয়া হয়। বৈঠকে প্রধানমন্ত্রী শাহবাজসহ পিএমএল-এন দলের জ্যেষ্ঠ নেতারা উপস্থিত ছিলেন।

বৈঠকটিতে পাকিস্তানের বর্তমান রাজনৈতিক ও অর্থনৈতিক পরিস্থিতি, জাতীয় ও আন্তর্জাতিক ইস্যুসহ অন্যান্য বিষয় নিয়েও আলোচনা হয়েছে।

আসন্ন ফেডারেল মন্ত্রিসভায় পিপিপি সদস্যদের অন্তর্ভুক্ত করার বিষয়েও আলোচনা হয়েছে বলে সূত্র জানিয়েছে। 

সূত্র আরও জানায়, প্রতিরক্ষা ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব যথাক্রমে পিএমএল-এনের দুই গুরুত্বপূর্ণ নেতা খাজা আসিফ ও ইসহাক দারকে দেওয়া হবে। আর অর্থ মন্ত্রণালয়ের দায়িত্ব হস্তান্তর করা হবে পাকিস্তানের প্রখ্যাত ব্যাংকার মুহাম্মদ আওরঙ্গজেবের কাছে।

পিএমএল-এনের মহাসচিব আহসান ইকবালকে পরিকল্পনা ও উন্নয়ন মন্ত্রণালয়ের পাশাপাশি বেসরকারীকরণ মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হবেও উল্লেখ করেছে সূত্র। 

অন্যদিকে পিএমএল-এন নেতা আতাউল্লাহ তারারকে দেওয়া হবে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের দায়িত্ব। আরেক পিএমএল নেতা সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহবে প্রধানমন্ত্রীর অভ্যন্তরীণবিষয়ক বিশেষ সহকারীর দায়িত্ব দেওয়া হবে।  

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম