Logo
Logo
×

আন্তর্জাতিক

প্রেসিডেন্ট প্রার্থী হওয়ার দৌড়ে আরও এগিয়ে গেলেন ট্রাম্প 

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ মার্চ ২০২৪, ০২:৫৪ পিএম

প্রেসিডেন্ট প্রার্থী হওয়ার দৌড়ে আরও এগিয়ে গেলেন ট্রাম্প 

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট প্রার্থী হওয়ার দৌড়ে আরও এগিয়ে গেলেন রিপাবলিকান পার্টির সদস্য ডোনাল্ড ট্রাম্প।  মার্কিন তিনটি অঙ্গরাজ্যের প্রাইমারি নির্বাচনে জয় পেয়েছেন তিনি। 

শনিবার যুক্তরাষ্ট্রের মিশিগান, মিসৌরি ও আইডাহোতে রিপাবলিকান পার্টির প্রাইমারি নির্বাচন অনুষ্ঠিত হয়। এই তিন অঙ্গরাজ্যে জাতিসংঘের সাবেক রাষ্ট্রদূত ও একমাত্র প্রতিদ্বন্দ্বী নিকি হ্যালিকে পরাজিত করেছেন ট্রাম্প। খবর এএফপির।

এর আগে রিপাবলিকান পার্টির মনোনয়ন লড়াইয়ের সাউথ ক্যারোলাইনা, আইওয়া, নিউ হ্যাম্পশায়ার, নেভাডা ও ভার্জিন দ্বীপপুঞ্জের চার প্রাইমারি নির্বাচানে ট্রাম্পই জয়ী হয়েছিলেন। এসব জয়ের মাধ্যমে রিপাবলিকান পার্টির মনোনয়ন দৌড়ে নিজের অবস্থান আরও পোক্ত করেছেন ট্রাম্প। এদিকে জাতিসংঘের সাবেক রাষ্ট্রদূত নিকি ‘সুপার টুইসডে’ পর্যন্ত লড়াই চালিয়ে যাওয়ার অঙ্গীকার ব্যক্ত করেছেন।

আগামী মঙ্গলবার সুপার টুয়েসডের প্রাইমারির মহালড়াইয়ে নামবেন ট্রাম্প ও হ্যালি। আগামী ৫ মার্চ যুক্তরাষ্ট্রের ১৫টি অঙ্গরাজ্যে প্রাইমারি নির্বাচন হবে বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যমগুলো।

চলতি বছরের নভেম্বরে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।  নির্বাচনে প্রেসিডেন্ট প্রার্থী হওয়ার দৌড়ে রিপাবলিকান পার্টি থেকে ট্রাম্প এবং ডেমোক্র্যাট পার্টি থেকে জো বাইডেন এগিয়ে আছেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম