Logo
Logo
×

আন্তর্জাতিক

রমজানে মূল্যছাড়ের পাল্লা আরব আমিরাতে

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ০২ মার্চ ২০২৪, ১০:১৯ পিএম

রমজানে মূল্যছাড়ের পাল্লা আরব আমিরাতে

আগামী মাসের দ্বিতীয় সপ্তাহে শুরু হবে মুসলিমদের পবিত্র রমজান মাস। এই মাস উপলক্ষ্যে এরই মধ্যে রমজানে মূল্য ছাড়ের পাল্লায় নেমেছেন সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) ব্যবসায়ীরা। কে কত কম দামে পণ্য বিক্রি করতে পারে! ইতোমধ্যেই ৫০ থেকে ৭৫ শতাংশ পর্যন্ত ছাড় দেওয়ার ঘোষণা দিয়েছেন তারা। দাম কমানো বেশির ভাগ জিনিসই অত্যাবশ্যকীয় খাদ্যপণ্য। খালিজ টাইমস।

ইউএই’র সংবাদমাধ্যম খালিজ টাইমস এক প্রতিবেদনে জানিয়েছে, রমজান মাস সামনে রেখে গত ২১ ফেব্রুয়ারি প্রায় ১০ হাজার পণ্যের দাম কমানোর ঘোষণা দিয়েছে দেশটির শারজাহ কো-অপারেটিভ সোসাইটি নামে একটি রিটেইলার প্রতিষ্ঠান। দাম কমানো আইটেমগুলোর প্রায় ৮০ শতাংশই অত্যাবশ্যকীয় খাদ্যপণ্য। যেগুলো আমিরাতজুড়ে তাদের ৬৭টি শাখায় পাওয়া যাবে। রান্নার তেল, ময়দা এবং চালের মতো প্রধান মুদি পণ্যের দাম ৭৫ শতাংশ পর্যন্ত হ্রাস পাবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। এর পাশাপাশি এই ক্যাম্পেইনের অধীনে পুরস্কার জেতার সুযোগও রয়েছে। ৩০০ দিরহাম বা তার বেশি খরচ করা ক্রেতাদের জন্য বড় বড় পুরস্কার দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। যার মধ্যে প্রতি সপ্তাহে দুটি সুজুকি ডিজায়ার গাড়ি, ৩০টি আসবাবপত্র উপহার কার্ড; যার মূল্য ৫ হাজার দিরহাম এবং এক হাজার দিরহাম মূল্যের ৩২টি শপিং গিফট কার্ড রয়েছে। শারজাহ কো-অপারেটিভ সোসাইটির সিইও মজিদ আলজুনাইদ বিশ্বব্যাপী সরবরাহ চেইনে চ্যালেঞ্জ সত্ত্বেও তার শাখাজুড়ে প্রয়োজনীয় পণ্যগুলোর ধারাবাহিক সরবরাহ নিশ্চিত করার জন্য সমিতির প্রতিশ্রুতি নিশ্চিত করেছেন।

আগের দিন মঙ্গলবার দুবাই-ভিত্তিক খুচরা বিক্রেতা ইউনিয়ন কোপ পবিত্র রমজান মাসের জন্য বিভিন্ন পণ্যে ৭৫ শতাংশ পর্যন্ত ছাড় ঘোষণা করেছে। ইউনিয়ন কোপের সিইও মোহাম্মদ আল হাশেমি এক সংবাদ সম্মেলনে বলেছেন, অন্তত ৪ হাজার পণ্যে ৫০ থেকে ৭৫ শতাংশ পর্যন্ত ছাড় দেওয়া হবে। এছাড়াও ক্রেতাদের জন্য রয়েছে নানান পুরস্কারের ব্যবস্থাও। এমনকি দেশজুড়ে ১১টি প্রচারাভিযান চালু করা হবে বলেও জানিয়েছেন হাশেমি। প্রচারাভিযানের সময় র‌্যাফেল ড্রতে পুরস্কার হিসাবে থাকবে ২০০০টি পণ্য। 

এছাড়াও থাকবে ১৪টি নতুন গাড়ি। ইউনিয়ন কোপের প্রধান নির্বাহী জানিয়েছেন, গত বছর বিভিন্ন পণ্যে ১০ মিলিয়ন দিরহাম পরিমাণ মূল্য ছাড় দেওয়া হয়েছিল। তবে এ বছর এর পরিমাণ গত বছরের চেয়ে বেশি হবে। হাশেমি বলেছেন, দেশের ভোক্তাদের সহায়তার জন্য দাম সীমাবদ্ধ করা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম