Logo
Logo
×

আন্তর্জাতিক

তিন পদে সমর্থন পেতে মওলানা ফজলুরের বাসায় পিটিআই নেতারা

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ০১ মার্চ ২০২৪, ০৪:১৪ পিএম

তিন পদে সমর্থন পেতে মওলানা ফজলুরের বাসায় পিটিআই নেতারা

জমিয়তে উলামায়ে ইসলাম-ফজল (জেইউআই-এফ) নেতা মওলানা ফজলুর রহমান।ছবি:সংগৃহীত।

এবার জমিয়তে উলামায়ে ইসলাম-ফজল (জেইউআই-এফ) নেতা মওলানা ফজলুর রহমানের বাসভবনে গেছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) একটি প্রতিনিধিদল। খবর দি এক্সপ্রেস ট্রিবিউনের। 

প্রধানমন্ত্রী, স্পিকার ও ডেপুটি স্পিকার-এই তিন পদে পিটিআই সমর্থিত প্রার্থীদের পক্ষে সমর্থনের অনুরোধ নিয়ে বৃহস্পতিবার ফজলুর রহমানের বাসভবনে গেছেন তারা। 

এদিন ফজলুর রহমানের সঙ্গে পিটিআইয়ের প্রধানমন্ত্রী পদপ্রার্থী ওমর আইয়ুব খান, দলের জ্যেষ্ঠ সদস্য আসাদ কায়সার ও জুনায়েদ আকবর বৈঠক করেন। 

আরও পড়ুন:বিরোধী আসনে বসার ঘোষণা মাওলানা ফজলুর রহমানের

বৈঠকের পর আইয়ুব খান গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বলেন, তাদের উদ্দেশ্য ছিল প্রার্থীদের জন্য জেইউআই-এফ দলের কাছ থেকে ভোট চাওয়া। আইয়ুব খান আরও বলেন,'আমি এখানে ভোট চাইতে এসেছি এবং এটা আমার অধিকার'। 

আর এ বিষয়ে দলের প্রতিষ্ঠাতা ইমরান খান অবগত আছেন বলেও উল্লেখ করেছেন তিনি। 

এর আগে জোটে যোগ দেওয়ার জন্য মাওলানা ফজলুর রহমানকে রাজি করাতে নানা কৌশল অবলম্বন করে পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) এবং পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)। এই উদ্দেশ্যে বুধবার পিএমএল-এন ও পিপিপি নেতাদের একটি প্রতিনিধিদল ইসলামাবাদে রহমানের বাসভবনে গিয়েছিলেন। 

৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত পাকিস্তানের সাধারণ নির্বাচনে জাতীয় পরিষদে সবচেয়ে বেশি আসন পেয়েছে ইমরান সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা। তবে সরকার গঠনের মতো তারা প্রয়োজনীয় সংখ্যক আসন না পাওয়ায় মুসলিম লিগ ও পিপিপি মিলে জোট  সরকার গঠন করছে। তবে প্রধানমন্ত্রী, স্পিকার ও ডেপুটি স্পিকার পদে প্রার্থী দিয়েছে পিটিআই। 
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম